২৪ ঘণ্টায় দেশে করোনায় একজনের মৃত্যু

২৪ ঘণ্টায় দেশে করোনায় একজনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু দাঁড়িয়েছে ২৯ হাজার ১৩২ জনে। এর আগে গত ৩০ মে একজনের মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এদিকে দিন দিন ঊর্ধ্বমুখী হচ্ছে করোনা শনাক্ত। গতকাল রবিবার দেশে ৫৯৬ জনের করোনা শনাক্ত হলেও আজ তা দাঁড়িয়েছে ৮৭৩ জনে।

এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৭ হাজার ২০০ জনে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০ দশমিক ৮৭ শতাংশ। আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৯২ জন।

এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ পাঁচ হাজার ৮৯৯ জন। ২৪ ঘণ্টায় আট হাজার ৪৬টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আট হাজার ২৮টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১০ দশমিক ৮৭ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৫ শতাংশ। গত শনিবার শনাক্তের সংখ্যা ছিল ৩০৪ জনে।

এর আগের এক সপ্তাহের হিসাব অনুযায়ী শনিবার শনাক্ত হয় ৭১ জন, রবিবার ১০৯ জন, সোমবার ১২৮ জন, মঙ্গলবার ১৬২ জন, বুধবার তা বেড়ে দাঁড়ায় ২৩২ জনে, বৃহস্পতিবার ৩৫৭ জন, শুক্রবার ৪৩৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দুই দিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যায়।

মন্তব্যসমূহ (০)