বিএনপির প্রতিবাদ সমাবেশে কোনো বাধা আসলে মোকাবিলা করা হবে

বিএনপির প্রতিবাদ সমাবেশে কোনো বাধা আসলে মোকাবিলা করা হবে

বিএনপির প্রতিবাদ সমাবেশে কোনো বাধা আসলে মোকাবিলা করা হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গ্যাসসহ দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করছে বিএনপি।

ঢাকা মহানগর বিএনপির আয়োজনে শুক্রবার সকালে এই সমাবেশ শুরু হয়। সমাবেশকে ঘিরে প্রেসক্লাবের সামনে অন্যান্য দিনের তুলনায় অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদ মোতায়েন রয়েছে। শুক্রবার (১০ জুন) সকালে গ্যাসসহ নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা উত্তর ও দক্ষিণ মহানগর বিএনপির সমাবেশে অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

সমাবেশে অংশ নিতে সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিএনপি এবং ছাত্রদল, যুবদলসহ দলটির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ছোট ছোট মিছিল নিয়ে প্রেসক্লাবের সামনে হাজির হন। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। সমাবেশ সঞ্চালনা করছেন মহানগর উত্তর-দক্ষিণ কমিটির সদস্য সচিব রফিকুল আলম মঞ্জু ও আমিনুল ইসলাম।

সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম। এ সময় বিএনপির নেতারা বলেন, সরকার নিজেদের লুটপাট ঠিক রাখতে সব জিনিসের দাম বাড়িয়ে দিয়েছে। সব পণ্যের অসহনীয় দামের ফলে সাধারণ মানুষের জীবনযাপন দুর্বিষহ হয়ে পড়েছে। এ সরকার রাষ্ট্র পরিচালনার অযোগ্য হয়ে পড়েছে। বৃহত্তর আন্দোলনের মাধ্যমে সরকারকে হটিয়ে জনবান্ধব সরকার গঠন করা হবে বলেও জানান তারা।

মন্তব্যসমূহ (০)