ঢাকায় আনা দগ্ধরা কেউই শঙ্কামুক্ত নন

ঢাকায় আনা দগ্ধরা কেউই শঙ্কামুক্ত নন

বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ আগুনের ঘটনায় গুরুতর দগ্ধ ১৪ জনকে ঢাকার শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আনা হয়েছে। তাদের কেউ শঙ্কা মুক্ত নন বলে জানিয়েছেন ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ড. সামন্ত লাল সেন। রবিবার সন্ধ্যায় ঢাকায় আনা রোগীদের বিষয়ে এ আশঙ্কা প্রকাশ করেন তিনি।

এদিকে বিস্ফোরণে দগ্ধ রোগীদের বিষয়ে জানতে চাইলে শেখ হাসিনা বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক ডা. আইয়ুব হোসেন বলেন, সকাল থেকে এখন পর্যন্ত ১৪ জন রোগীকে বার্ন ইউনিটে আনা হয়েছে। তাদের প্রত্যেকের অবস্থাই আশঙ্কাজনক। এই মুহূর্তে এর চেয়ে বেশি কিছু বলা যাচ্ছে না। শনিবার রাত ৯টার দিকে সীতাকুণ্ডে বেসরকারি বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ আগুন লাগে। হাইড্রোজেন পারঅক্সাইডভর্তি কনটেইনার থাকায় পরে রাত ১১টার দিকে ডিপোতে বিস্ফোরণের ঘটনা ঘটে।

এতে সমগ্র এলাকা কেঁপে ওঠে। আর বিস্ফোরণের এই ঘটনায় নয়জন ফায়ার ফাইটারসহ ৪৯ জনের মৃত্যু হয়েছে। অন্তত তিন শতাধিক মানুষ আহত হয়েছেন। এদিকে গত ২৩ ঘণ্টায়ও ডিপোর আগুনে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা যায়নি। আগুন নিয়ন্ত্রণে কাজ করে চলেছে ফায়ার সার্ভিসের ২৫টি দল। সঙ্গে আছে সেনাবাহিনীর প্রায় ২০০ জনের একটি দল। বাংলাদেশে সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে রাত ১০টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হবে।

মন্তব্যসমূহ (০)