নারায়ণগঞ্জ-মুন্সীগঞ্জ-চাঁদপুরে নৌপথে লঞ্চ চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

নারায়ণগঞ্জ-মুন্সীগঞ্জ-চাঁদপুরে নৌপথে লঞ্চ চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

শীতলক্ষ্যা নদী‌তে কা‌র্গো জাহা‌জের ধাক্কায় লঞ্চ ডু‌বির ঘটনার পর থে‌কে চাঁদপুর-নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জের নৌপথে অ‌নি‌র্দিষ্টকা‌লের জন্য যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলা‌দেশ অভ্যন্তরীণ নৌপ‌রিবহন কর্তৃপক্ষ (‌বিআই‌ডাব্লিউ‌টিএ)। গতকাল সোমবার (২১ মার্চ) থেকে এসব পথে যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।

এ‌তে দু‌র্ভো‌গে প‌ড়ে‌ছেন যাত্রীরা। অ‌নেকে লঞ্চ চলাচল বন্ধের বিষ‌য়িটি না জেনে ঘা‌টে এসে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে চলে গেছেন। চাঁদপুর-নারায়ণগঞ্জ রু‌টে চলাচলকারী লঞ্চ মালিক প্রতিনিধি রুহুল আ‌মিন হাওলাদার জানান, শীতলক্ষ্যা নদী‌তে লঞ্চডু‌বির পর থে‌কে হঠাৎ ক‌রে লঞ্চ চলাচল বন্ধ ক‌রে দেওয়া হ‌য়ে‌ছে।

ফ‌লে গত সোমবার থে‌কে এই পথে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডাব্লিউটিএ। এ‌তে যাত্রীরা সমস্যায় প‌ড়ে‌ছেন। যে কারণে বিকল্প হি‌সে‌বে অ‌নে‌কেই সড়কপ‌থে যাতায়াত কর‌ছেন। চাঁদপুরে বিআইডাব্লিউটিএ-এর বন্দর কর্মকর্তা কায়সারুল ইসলাম রিপন জানান, চাঁদপুর-নারায়ণগঞ্জ এবং মুন্সীগঞ্জ নৌপথে চলাচলকারী ছোট আকৃতির সব ল‌ঞ্চে নানা ত্রুটি র‌য়ে‌ছে।

এসব লঞ্চ পরীক্ষা-‌নিরীক্ষার পর বিআই‌ডাব্লিউ‌টিএ কর্তৃপক্ষ সিদ্ধান্ত নে‌বে ফের কখন থেকে আবার লঞ্চ চলাচল করবে। উ‌ল্লেখ্য, গত রবিবার (২০ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর কয়লাঘাট এলাকায় রূপসী-৯ নামে কার্গো জাহাজের ধাক্কায় মুন্সীগঞ্জগামী যাত্রীবাহী লঞ্চ এমএল আফসার উদ্দিন ডুবে যায়। এতে প্রাণহানির ঘটনা ঘটে। এর পর থে‌কেই বিআই‌ডাব্লিউ‌টিএ কর্তৃপক্ষ চাঁদপুর-নারায়ণগঞ্জ রু‌টে লঞ্চ চলাচল বন্ধ ক‌রে দেয়।

মন্তব্যসমূহ (০)


Lost Password