মহানবীর জীবনী পড়ে ইসলাম ধর্ম গ্রহন করেছেন ৮০ বছরের নারী

মহানবীর জীবনী পড়ে ইসলাম ধর্ম গ্রহন করেছেন ৮০ বছরের নারী

মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর জীবনী পড়ে মুগ্ধ হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন বুলগেরিয়ার স্পাস্কা ইভানোভা। তুরস্কের আনাদোলু এজেন্সির খবরে বলা হয়েছে, ৮০ বছর বয়সী স্পাস্কা ইভানোভা তুরস্কের উত্তর পশ্চিম শহর এডরিনে ভ্রমণ করেন। এই ভ্রমণের অংশ হিসেবে তিনি প্রদেশটির দারুল ইফতা বিভাগ (ইসলামি উপদেষ্টা পরিষদ) ভ্রমণ করেন। সেখানে তিনি ইসলাম গ্রহণে তার আগ্রহের কথা জানান।

এরপর তুরস্কের এডিরন শহরের দারুল ইফতা বিভাগ বুলগেরিয়ান এই নারীর ইসলাম গ্রহণ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করে। এতে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির মুফতি আলা উদ্দিন বুজকুরাত ও তার সহকারী জয়নব কায়া। ইসলাম ধর্ম গ্রহণের পর স্পাস্কা ইভানোভা নিজের নাম পরিবর্তন করে ফাতেমা রেখেছেন। অনুষ্ঠানে স্পাস্কা ইভানোভাকে (ফাতেমা) পবিত্র কোরআন উপহার দেওয়া হয়।

খবরে বলা হয়, ইসলাম নিয়ে দীর্ঘদিন পড়াশোনা করেন স্পাস্কা ইভানোভা। মহানবী (সা.)-এর জীবনী পড়ে তিনি খুবই প্রভাবিত হন। ফাতেমা গণমাধ্যমকে জানান, দীর্ঘদিন যাবত তিনি ইসলাম ধর্ম বিষয়ক বিভিন্ন গবেষণা পড়েছেন। ইসলামের শেষ নবী মুহাম্মাদ (সা.)-এর জীবনী গভীর মনোযোগ দিয়ে পড়েন তিনি, যা তার অন্তরে গভীরভাবে রেখাপাত করে।

মন্তব্যসমূহ (০)


Lost Password