নওগাঁয় সড়কে মাত্র সাড়ে ১২ ঘণ্টায় ঝরল ৫ প্রাণ

নওগাঁয় সড়কে মাত্র সাড়ে ১২ ঘণ্টায় ঝরল ৫ প্রাণ

নওগাঁর মহাদেবপুরে ও ধামুইরহাট সাড়ে ১২ ঘণ্টায় পৃথক দুইটি সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত হয়েছেন। গতকাল রোববার রাত ৯টা থেকে আজ সোমবার সকাল সাড়ে ৯টা সময়ের মধ্যে দুর্ঘটনা দুইটি ঘটে।

নওগাঁর ধামুইরহাটে বালু বোঝাই ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে মোটরসাইকেলের ৪ আরোহী নিহত হন। গতকাল রাত ৯টার দিকে উপজেলার হরিতকীডাঙ্গা বাজার এলাকায় ধামুইরহাট-জয়পুরহাট আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনা ঘটে। রাতেই ঘাতক ট্রাকটি জব্দ করে থানা হেফাজতে নেওয়া হয়। নিহতরা হলেন-উপজেলার নানাইচ সরদার পাড়া গ্রামের মোজাম্মেল হকের ছেলে আবু সালাম (৩০), নানাইচ দক্ষিণ পাড়া গ্রামের গোলজার হোসেনের ছেলে আবু সুফিয়ান (১৮), নানাইচ দক্ষিণ জাহানপুর গ্রামের হেলাল উদ্দিনের ছেলে সজল (২৬) ও দক্ষিণ জাহানপুর মঙ্গলবাড়ি এলাকা জুয়েলের ছেলে মিনহাজ (২৪)।

জানা যায়, দুর্ঘটনার পর ঘটনাস্থলেই আবু সুফিয়ান ও আবু সালামের মৃত্যু হয়। অপর দুই মোটরসাইকেল আরোহীকে গুরুতর আহতাবস্থায় স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। প্রাথমিক চিকিৎসা শেষে তাঁদের দু'জনকে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানে যাওয়ার পথে রাত ১০টার দিকে তাঁরা মারা যান। নিহতের মামাতো ভাই বুলবুল আহমেদ বলেন, নিহত চারজনই ছাত্র ছিল। পড়াশোনার পাশাপাশি তাঁরা বিভিন্ন এলাকা থেকে সবজি কিনে হাটবাজারে বিক্রি করত।

গতকাল ধামুইরহাটে হাটবাজার ছিল। হাটে তাঁরা সবজি বিক্রি করে বাড়ি ফেরার পথে দুর্ঘটনার শিকার হয়ে মারা যায়। আজ যোহরের নামাজ শেষে তাঁদের সকলের জানাজা করে দাফন সম্পন্ন করা হবে। ধামুইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম রাকিবুল হুদা মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, তাঁরা চারজনই একসঙ্গে ধামুইরহাট বাজার থেকে বাড়ি ফিরছিল। চারজনের মরদেহ স্বজনদের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে। অপরদিকে, নওগাঁর মহাদেবপুরে সড়ক দুর্ঘটনায় আবুল কালাম আজাদ (৫৪) নামে একজন সরকারি কর্মকর্তা নিহত হয়েছেন।

আজ সোমবার সকাল সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত আবুল কালাম আজাদ নওগাঁর সিভিল সার্জন অফিসের হিসাবরক্ষক কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। তিনি উপজেলা সদরের কুঞ্জবন এলাকার বাসিন্দা। প্রত্যক্ষদর্শী ও থানা-পুলিশ সূত্রে জানা গেছে, আজ সকালে মোটরসাইকেল নিয়ে আবুল কালাম আজাদ অফিসে যাওয়ার জন্য বের হন। পথিমধ্যে সকাল ৯টার দিকে নওগাঁ-মহাদেবপুর সড়কের শিবরামপুর এলাকায় পৌঁছালে একটি বালুবাহী ট্রাকের পাশ কাটতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যান। এ সময় ট্রাকের চাকার নিচে পড়ে ঘটনাস্থলেই মারা যান তিনি।

মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বালু বোঝাই ট্রাকের চাপায় ঘটনাস্থলেই ওই ব্যক্তি মারা গেছেন। খবর পেয়ে মরদেহ উদ্ধার করে থানা নিয়ে আসা হয়। দুর্ঘটনাকবলিত মোটরসাইকেল ও ট্রাকটি জব্দ করা হয়েছে। তবে ট্রাকের চালক পালিয়ে যাওয়ায় তাঁকে আটক করা সম্ভব হয়নি। ভারপ্রাপ্ত কর্মকর্তা আরও বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত থানায় কোনো অভিযোগ দায়ের করা হয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্যসমূহ (০)


Lost Password