প্রধানমন্ত্রীর সঙ্গে চা খেতে যে শর্ত দিলেন মির্জা ফখরুল

প্রধানমন্ত্রীর সঙ্গে চা খেতে যে শর্ত দিলেন মির্জা ফখরুল
Crickex Sign Up

চা খাওয়ার আগে বলুন যে আপনারা তত্ত্বাবধায়ক সরকার মেনে নেবেন। আমি গতকালও বলেছি, একমাত্র সমাধান হচ্ছে একটি প্রতিনিধিত্বমূলক ও জবাবদিহিতামূলক সরকার গঠন করতে হবে প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বিএনপি মহাসচিব এ কথা বলেন। আন্দোলনের অংশ হিসেবে প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও করতে আসতে চাইলে বিএনপি নেতাদের সেখানে চা খাওয়াতে চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তবে সরাসারি নয় বরং শর্তসাপেক্ষে এই দাওয়াতে অংশ নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে চা খেতে চায় দলটি।

বেশ কয়েক বছর ধরে বিএনপি নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের যে দাবি জানিয়ে আসছে, সেই দাবি পূরণ হলে দলটির নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর কার্যালয়ে চা খেতে পারেন বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার জাতীয় প্রেস ক্লাবে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (অ্যাব) আয়োজিত ‘বিদ্যুৎ ও জ্বালানি খাতে অমানিশা: দুর্নীতি আর লুটপাটের খেসারত’ শীর্ষক আলোচনা সভায় সাংবাদিকদের প্রশ্নে তিনি এসব কথা বলেন।

শনিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে দলের এক যৌথ সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপিকে উদ্দেশ করে বলেন, ‘আমি তো বলে দিয়েছি যে তারা যদি প্রাইম মিনিস্টার অফিসও ঘেরাও করতে আসে, পুলিশ তাদের যেন বাধা না দেয়। বিশেষ করে বাংলামটরে বাধা দেয়া, এটা সম্পূর্ণ বন্ধ করে দিয়েছি। ‘আসুক না, হেঁটে হেঁটে যতদূর আসতে পারে; কোনো আপত্তি নেই।

আমি তাদের বসাব, চা খাওয়াব, কথা বলতে চাইলে শুনব। কারণ আমি গণতন্ত্রে বিশ্বাস করি। তবে বোমাবাজি ও ভাঙচুর করলে বাধা দেব। সেটা করলে তারা উপযুক্ত জবাব পাবে।

মন্তব্যসমূহ (০)