দোকান খুলে দেওয়ার ঘোষণায় ককটেল বিস্ফোরণ

দোকান খুলে দেওয়ার ঘোষণায় ককটেল বিস্ফোরণ

আজ বুধবার বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে শিক্ষার্থীদের একটি অংশ ঢাকা কলেজের মূল ফটকের সামনে এগিয়ে চন্দ্রিমা সুপার মার্কেটের সামনের রাস্তায় কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে পথচারীদের ভেতর আতঙ্ক ছড়িয়ে পড়ে। এতে নিউ মার্কেট এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

নিউ মার্কেটের ব্যবসায়ী ও ছাত্রদের মধ্যে সংঘর্ষের পর দোকান খুলে দেওয়ার ঘোষণার ঘণ্টা দুয়েকের মধ্যেই চন্দ্রিমা সুপার মার্কেটের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এদিকে নিউ মার্কেটে সংঘর্ষ নিয়ে ব্যবসায়ীদের বক্তব্য প্রত্যাখ্যান করে সড়কে নেমেছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা। তারা একাধিক দাবিতে বিক্ষোভ করছেন।

বুধবার বিকেল ৫টার দিকে শিক্ষার্থীরা সড়কে নেমে আসেন। শিক্ষার্থীরা অভিযোগ করেন, ব্যবসায়ীরা শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা না করেই সংবাদ সম্মেলন করে একতরফাভাবে শিক্ষার্থীদের দোষ দিয়েছেন। তারা এ অবস্থায় দোকানপাট বন্ধ রাখার দাবি জানিয়েছেন। গত ১৮ এপ্রিল রাতে ব্যবসায়ী ও ঢাকা কলেজের ছাত্রদের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

পরদিন মঙ্গলবার থেমে থেমে দিনভর সংঘর্ষ হয়। এতে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। সাংবাদিক, শিক্ষার্থীসহ অর্ধশতাধিক আহত হন। এতে নাহিদ হোসেন নামে এক কুরিয়ার সার্ভিসকর্মী প্রাণ হারিয়েছেন। তিনি মঙ্গলবার বাসা থেকে বের হয়ে ওই এলাকায় এসে সংঘর্ষের মধ্যে পড়ে আহত হন। মঙ্গলবার রাতে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজে মারা যান তিনি।

মন্তব্যসমূহ (০)


Lost Password