জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষকের স্বীকৃতি দিলেন বোস্টন সিটি

জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষকের স্বীকৃতি দিলেন বোস্টন সিটি

নিউ ইয়র্ক: যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টন সিটি কর্তৃপক্ষ সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষকের স্বীকৃতি পদান করে প্রতিবছর বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস পালনের ঘোষনা দিয়েছেন। গত পাঁচ বছর আগে নেওয়া এ সিদ্ধান্ত এখন বহাল রেখেছেন বোস্টন সিটি কর্তৃপক্ষ।

যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের ন্যায় বোস্টন সিটি কর্তৃপক্ষও বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস পালন করবে বলে ঘোষনা দেন সাবেক বোস্টন সিটির সাবেক কাউন্সিলর টিটো জ্যাকসন। এর আগে বোস্টন সিটির সাবেক কাউন্সিলর প্রেসিডেন্ট মিশেল উ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক হিসেবে স্বীকৃতি প্রদান করেন।

তিনি বর্তমানে বোস্টন সিটি মেয়র হিসেব দায়িত্ব পালন করেছেন। সিটির সাবেক কাউন্সিলর টিটো জ্যাকসন বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াকে স্বাধীনতার ঘোষক উল্লেখ করে বলেন, প্রবাসী বাংলাদেশিদের ন্যায় আগামীতে বোস্টন সিটির উদ্যোগেই পালন করা হবে বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস।

আর সেখানে আমন্ত্রণ জানানো হবে ম্যাসাচুসেটসের প্রবাসী বাংলাদেশিদের। তিনি আরও বলেন, ম্যাসাচুসেটসের প্রবাসী বাংলাদেশিরা অবাধে দেশে যাতায়াত করবে। এতে বাধা বা কোন ধরনের সমস্যার সৃষ্টি হলে তিনি বাংলাদেশিদের সহায়তায় এগিয়ে আসবেন। এছাড়াও তিনি প্রবাসীদের সকল সেবামুলক কাজেও এগিয়ে আসার কথা উল্লেখ করেন।

নিউ ইংল্যান্ড বিএনপির প্রতিষ্ঠাতা ও বর্তমান সিনিয়র সহ-সভাপতি সোহরাব এইচ খানের প্রস্তাবের প্রেক্ষিতে বোষ্টন সিটি কর্তৃপক্ষ সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক-এর স্বীকৃতি প্রদান করেছিলে এবং তা এখনও অব্যাহত রয়েছে বলে উল্লেখ করেন সোহরাব খান।

সোহরাব এইচ খান জানান প্রবাসে দলীয় কর্মিরা ভেদাভেদ ভুলে সকলেই ঐক্যবদ্ধ থাকলে দেশ ও জাতীর জন্য অনেক কাজ করাই সম্ভবপর হয়ে ওঠে। আগামীতে বিএনপির জন্য আরও অনেক জাক করতে চান সোহরাব। বোস্টন সিটি কর্তৃপক্ষ কর্তৃক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক হিসেবে স্বীকৃতি প্রদান বাংলাদেশ বিএনপির জন্য একটি বিশাল অর্জন বলে উল্লেখ করেন সোহরাব খান।

মন্তব্যসমূহ (০)


Lost Password