ফিল্ডিং কোচ কুকের সাথে চুক্তি নবায়ণ করছে না বিসিবি

ফিল্ডিং কোচ কুকের সাথে চুক্তি নবায়ণ করছে না বিসিবি

স্পোর্টস ডেস্ক : অবশেষে জাতীয় দলের ফিল্ডিং কোচ রায়ান কুকের সঙ্গে সম্পর্কের বিচ্ছেদ ঘটছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। তুমুল সমালোচনার মধ্যে থাকা জাতীয় দলের ফিল্ডিং কোচ রায়ান কুকের সঙ্গে চুক্তি নবায়ন করছে না বিসিবি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাটিং-বোলিংয়ের পাশাপাশি বাংলাদেশের ফিল্ডিং ছিল হতশ্রী। ক্যাচ মিসের মহড়া দিয়েছেন ফিল্ডাররা। ফিল্ডিংয়ে এ ব্যর্থতার কারণে বিসিবির কাঠগড়ায় কোচ রায়ান কুক। তার পারফরম্যান্সে সন্তুষ্ট না হওয়ায় বিসিবি নতুন করে তার সঙ্গে চুক্তি করছে না। নিশ্চিত করেছেন ক্রিকেট বোর্ডের পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে অন্তত ১০টি ক্যাচ ছুটেছে বাংলাদেশের ফিল্ডারদের হাত থেকে। শুধু এবারের বিশ্বকাপ নয়, গত কয়েক বছর ধরেই ফিল্ডিং বিশেষ করে ক্যাচিংয়ের অবস্থা তথৈবচ টাইগারদের। গত চার বছরে গড়ে ৩৫টি করে ক্যাচ পড়েছে বাংলাদেশের ফিল্ডারদের হাত থেকে। তাই তার সাথে চুক্তি নবায়ণ না করা অনুমেয়ই ছিল।

২০১৮ সালের জুলাইয়ে গ্যারি কারস্টেনের পরামর্শে নিয়োগ দেওয়া হয় কুককে। তার তখন আন্তর্জাতিক ক্রিকেটের কোনো অভিজ্ঞতা ছিল না। কেপ টাউনে গ্যারি কারস্টেন ক্রিকেট একাডেমির প্রধান কোচ ও পারফরম্যান্স ডিরেক্টর ছিলেন তিনি। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত তার চুক্তি ছিল। ওয়ানডে বিশ্বকাপ শেষে কোচিং স্টাফদের সবাইকে বিদায় বললেও রেখে দেওয়া হয়েছিল কুককে। আস্থার প্রতিদান না পাওয়ায় এবার তাকে বিদায় দিলো বিসিবি।

মন্তব্যসমূহ (০)


Lost Password