‘অগ্নিপথ’ বিক্ষোভ, বুলডোজার নিয়ে প্রশ্ন তুললেন আসাদউদ্দিন

‘অগ্নিপথ’ বিক্ষোভ, বুলডোজার নিয়ে প্রশ্ন তুললেন আসাদউদ্দিন

ভারতের চুক্তিভিত্তিক সেনা নিয়োগের বিতর্কিত ‘অগ্নিপথ’ প্রকল্পের প্রতিবাদের জেরে আরো কিছু ছাড় দিয়েছে দেশটির সরকার। এর মধ্যে হায়দরাবাদের সংসদ সদস্য আসাদউদ্দিন ওয়াইসি প্রশ্ন তুলেছেন, আর কত বিক্ষোভকারীর বাড়ি বুলডোজার দিয়ে ভেঙে ফেলা হবে? অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের (এআইএমআইএম) প্রধান ওয়াইসি।

তিনি বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভুল সিদ্ধান্তের কারণে তারা (তরুণরা) রাস্তায় নেমেছেন। বুলডোজার দিয়ে (বিক্ষোভকারীদের) আর কত ভবন গুঁড়িয়ে দেওয়া হবে? আমরা চাই না আপনি আর কারো বাড়ি ভেঙে দিন। উত্তরপ্রদেশের বারানসির জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে ওয়াইসি বলেছেন, বিক্ষোভকারীরা শিশুদের মতো এবং তাদের কাউন্সেলিং দরকার।

তিনি আরো বলেন, আমি তাঁর (মোদি) কাছে জানতে চাই, মুসলিমরা আপনার সন্তান নয়? আমরাও এই দেশের সন্তান। আপনি আমাদের সঙ্গে কথা বলুন, আপনার গত শুক্রবার আমাদের সঙ্গে কথা বলা উচিত ছিল। মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য নূপুর শর্মাকে আটকের দাবি আবারও জানিয়েছেন ওয়াইসি।

বিতর্কিত ওই মন্তব্যের জন্য ভারতের আইন মেনে বিজেপি থেকে বরখাস্ত হওয়া নেত্রীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত বলে মনে করেন তিনি। ওয়াইসি মনে করেন, কয়েক মাসের মধ্যে নূপুরকে বড় মাপের নেত্রী করে তোলা হবে। বিজেপির বিরুদ্ধে নূপুরকে বাঁচানোর চেষ্টা করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

ওয়াইসি বলেন, নূপুর শর্মাকে গ্রেপ্তার করা উচিত। ভারতের আইন-কানুন মেনে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত। আমরা চাই সংবিধান মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হোক। আমি এটাও জানি নূপুর শর্মাকে আর ছয়-সাত মাসের মধ্যে বড় মাপের নেতা করে তোলা হবে। এমনটাও হতে পারে দিল্লির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করা হতে পারে তাকে।

সূত্র : এনডিটিভি।

মন্তব্যসমূহ (০)