৭ দিন পর জানা যাবে বিধি-নিষেধ বাড়বে কি না

৭ দিন পর জানা যাবে বিধি-নিষেধ বাড়বে কি না

আজ সোমবার (২৪ জানুয়ারি) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন,আগামী এক সপ্তাহ পর করোনা পরিস্থিতি দেখে চলমান বিধি-নিষেধের বিষয়ে পরবর্তী নির্দেশনা দেওয়া হবে বলে। তিনি বলেছেন, কারণ আমাদের সচেতনতার ওপরে, এখন যে ভেরিয়েন্টটা দেখছি ওমিক্রন, সেটা সেরে উঠতে অল্প সময় নিচ্ছে।

রিকভারি রেট কিন্তু খুবই ভালো। জনপ্রশাসন প্রতিমন্ত্রী আরো বলেন, 'স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, আগামী ফেব্রুয়ারির মাঝামাঝি নাগাদ এটি বাড়তে থাকবে। সবাইকে সচেতন হতে হবে। আমরা চাই, এই তৃতীয় ঢেউ থেকে যত তাড়াতাড়ি উত্তরণ করতে পারি। সে জন্য সবাইকে স্বাস্থ্যবিধি মেনে তৃতীয় ঢেউ মোকাবেলা করতে হবে। আমাদের উদ্দেশ্য সবাই মাস্ক পরুক।

তিনি বলেন, 'অর্ধেক জনবল নিয়ে অফিস করার বিষয়টি সোমবার থেকে বাস্তবায়নের কাজ শুরু হয়েছে। যেহেতু তৃতীয় ঢেউয়ে আছি, আমাদের প্রথম ও দ্বিতীয় ঢেউয়ে এ রকম নির্দেশনা ছিল, সেগুলো আমরা বাস্তবায়ন করেছি। যার কারণে অর্ধেকসংখ্যক নিয়ে যে অফিস করা এবং এরও কমসংখ্যক নিয়ে অফিস করার প্র্যাকটিস করেছি। সে জন্য আমাদের প্র্যাকটিস আছে। ' এর আগে গত ১০ জানুয়ারি মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ১১ দফা বিধি-নিষেধ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়, যা কার্যকর হয় ১৩ জানুয়ারি থেকে।

মন্তব্যসমূহ (০)


Lost Password