হিন্দুপাড়া গ্রাম থেকে মহানবী (সাঃ)-কে নিয়ে কটুক্তি করায় যুবক আটক

হিন্দুপাড়া গ্রাম থেকে মহানবী (সাঃ)-কে নিয়ে কটুক্তি করায় যুবক আটক

শনিবার দুপুরে নাটোরের নলডাঙ্গা উপজেলার সমসখলসী হিন্দুপাড়া গ্রাম থেকে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ)-কে নিয়ে কটুক্তি করার অভিযোগে প্রদীপ ওরফে কমল (৩১) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। এর আগে শুক্রবার সন্ধ্যায় সমসখলসী হিন্দুপাড়া গ্রামের একটি চায়ের দোকানে বসে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তি করায় বিক্ষুব্ধ হয়ে পড়ে গ্রামবাসী।

এ ঘটনার পর থেকে পলাতক ছিল প্রদীপ। শনিবার দুপুরে পুলিশ অভিযান চালিয়ে তাকে আটক করে। আটক প্রদীপ ওই গ্রামের কালাচাঁনের ছেলে। নলডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সমসখলসী গ্রামের হিন্দু পাড়ায় চঞ্চলে চায়ের দোকানে বসে প্রদীপসহ কয়েকজন আড্ডা দিচ্ছিলেন।

এসময় তাদের মধ্যে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ)-কে নিয়ে ভারতের বিজিপি নেত্রীর কটুক্তি করা নিয়ে কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে প্রদীপ ভারতের বিজিপি নেত্রী নিপুর র্শামা যা বলেছেন তা সঠিক বলেছেন বলে মন্তব্য করেন। এনিয়ে তাদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। ঘটনা ছড়িয়ে পড়লে পুরো গ্রামজুড়ে উত্তেজনা দেখা দেয়।

ঘটনার পরপরই প্রদীপ গা ঢাকা দিলে গ্রাম জুড়ে উত্তেজনা বিরাজ করতে থাকে। শনিবার অভিযান চালিয়ে প্রদীপকে আটক করার পর এলাকার পরিবেশ শান্ত হয়। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশক্রমে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি।

এলাকাবাসী সূত্রে জানা যায়, এ ঘটনা ছড়িয়ে পড়ার পর গ্রামবাসী উত্তেজিত হয়ে পড়ে এবং শুক্রবার রাতেই প্রদীপের বাড়ি ঘেরাও করার চেষ্টা করে। এসময় স্থানীয় ইউপি সদস্যসহ গ্রামবাসি পরিস্থিতি সামাল দেন। খবর পেয়ে শনিবার নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার তারিক জুবায়ের, সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মোহাসিন, নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুখময় সরকার, নলডাঙ্গা থানার অফিসার ইনচার্জ শফিকুল ইসলাম ও এনএসআই, ডিবিসহ আইন-শৃংখলা বাহিনীর বিভিন্ন সংস্থার কর্মকর্তারা ওই গ্রাম পরিদর্শন করেন। এদিকে এঘটনার প্রতিবাদে এলাকাবাসী শনিবার বিক্ষোভ মিছিল করার ঘোষনা দিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

মন্তব্যসমূহ (০)