নরসিংদীতে শহীদ মিনারের পিলার ধসে শিশুর মৃত্যু

নরসিংদীতে শহীদ মিনারের পিলার ধসে শিশুর মৃত্যু

নরসিংদীর পলাশ উপজেলায় বিদ্যালয়ের দড়ি দিয়ে আটকানো শহীদ মিনারের পিলার ধসে জান্নাতি আক্তার (২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। শনিবার বিকেলে উপজেলার গজারিয়া ইউনিয়নের সেকান্দরদী উচ্চ বিদ্যালয়ে এই দুর্ঘটনা ঘটে। নিহত জান্নাতি আক্তার সেকান্দরদী গ্রামের রাব্বি মোল্লার মেয়ে। পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াছ এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ ও নিহতের পরিবার জানায়, জান্নাতি আক্তার বিকেলে বাড়ির পাশে সেকান্দরদী উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারের পাশে খেলা করছিল। হঠাৎ শহীদ মিনারের একটি পিলার ভেঙে শিশু জান্নাতির ওপর পড়ে। এতে মাথায় গুরুত্বর আঘাত পেয়ে মাটিতে লুটিয়ে পড়ে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে দায়িত্বরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে গ্রামবাসী প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আফসানা চৌধুরী ও থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

উপজেলা ভাইস চেয়ারম্যান কারিউল্লাহ সরকার জানান, দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের শহীদ মিনারটি ঝুকিপূর্ণ অবস্থায় ছিল। কিন্তু বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেটি মেরামত না করে দড়ি দিয়ে পিলারটি গাছের সাথে বেধে রাখেন। যার কারণে এই দুর্ঘটনাটি ঘটে।

এ ব্যাপারে পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আফসানা চৌধুরী জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষকের গাফিলতির কারণেই এই দুর্ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থাসহ নিহত শিশুটির পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হবে।

মন্তব্যসমূহ (০)


Lost Password