কৃষি কর্মকর্তার ঘরে ৫১২ লিটার সয়াবিন তেল

কৃষি কর্মকর্তার ঘরে ৫১২ লিটার সয়াবিন তেল

রাজধানীর লালমাটিয়ায় এলাকার একটি বাসা থেকে শুক্রবার রাতে ৫১২ লিটার সয়াবিন তেল জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় মজুদদার লায়েকুজ্জামানকে গ্রেপ্তার করেছে অভিযান পরিচালনাকারীরা। লায়েকুজ্জামান কৃষি সমপ্রসারণ অধিদপ্তরের সাবেক কর্মকর্তা।

পুলিশ কর্মকর্তারা বলছেন, গ্রেপ্তারকৃত ব্যক্তি কোনো ব্যবসায়ী নয়। রমজানে উচ্চমূল্যে বিক্রির জন্য তিনি ৫১২ লিটার তেল মজুত করেছিলেন। গ্রাহক হিসেবে প্রয়োজনের অতিরিক্ত ক্রয় ও মজুদ অবৈধ। তেলের বাজারে অস্থিরতা তৈরির খবরে পুলিশ নজরদারি শুরু করেছে বলে জানান সংশ্লিষ্টরা।

শনিবার দুপুরে নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশের তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার অভিযানের বিস্তারিত জানান। তিনি বলেন, লায়েকুজ্জামান প্রকৃতপক্ষে কোনো ব্যবসায়ী নন। তিনি সাবেক সরকারি কর্মকর্তা ও বর্তমানে এলপিআরে রয়েছেন।

বাজারে তেলের দাম বৃদ্ধি পাওয়ায় তিনি মোহাম্মদপুর কৃষি মার্কেট থেকে বৈধভাবে ৪০ লিটার তেল সংগ্রহ করেন। এই ৪০ লিটার তেলের বৈধ ভাউচার তার কাছে রয়েছে। কিন্তু বাকি তেল তিনি অবৈধভাবে সংগ্রহ করেছেন। আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিতে বৈধভাবে কেনা ৪০ লিটার তেলের ভাউচারের সঙ্গে অবৈধভাবে কেনা তেলের তালিকা নিজে লিখেন।

লায়েকুজ্জামানের বিরুদ্ধে মোহাম্মদপুর থানা বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। এ মামলায় তার সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হবে। রিমান্ডে পেলে তাকে আরও ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে অতীতেও তিনি এমন কাজ করেছেন কি-না, কিংবা তার ভবিষ্যত্ পরিকল্পনার বিষয়ে জানা যাবে।

মন্তব্যসমূহ (০)


Lost Password