ভারতের উপহার দেওয়া ১০৯ টি অ্যাম্বুলেন্সসহ ৩০ লাইফ সাপোর্ট এখন বেনাপলে

ভারতের উপহার দেওয়া ১০৯ টি অ্যাম্বুলেন্সসহ ৩০ লাইফ সাপোর্ট এখন বেনাপলে
MostPlay

ভারতের উপহার দেওয়া ১০৯ টি অ্যাম্বুলেন্সসহ ৩০ টি লাইফ সাপোর্ট এখন বেনাপলে জানা গেছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশকে ১০৯টি অ্যাম্বুলেন্সসহ লাইফ সাপোর্টস উপহার দিচ্ছে ভারতের সরকার। এই উপহারকৃত দ্বিতীয় চালানের ৩০টি অ্যাম্বুলেন্স এখন ভারতের পেট্রাপোলে অবস্থান করছে বলে জানা গেছে।

বেনাপোলের স্থল ও শুল্ক চেকপোস্টে উপহারেরগুলোর ছাড়পত্র পাওয়ার পর এগুলো খুব শিগগিরই ঢাকার উদ্দেশে নেওয়া হবে। গতকাল বৃহস্পতিবার (৫ আগস্ট ২০২১) এসব তথ্য নিশ্চিত করেছেেন ঢাকায় অবস্থিত ভারতীয় হাইকমিশন। ভারতীয় হাইকমিশনার জানিয়েছেন, ২০২১ সালের ২৬-২৭ মার্চ বাংলাদেশ সফরের সময় বাংলাদেশের দেশের স্বাস্থ্যসেবায় বিশেষ করে কোভিড-১৯ মহামারি মোকাবিলার জন্য বাংলাদেশ সরকারকে ১০৯টি লাইফ সাপোর্টসহ অ্যাম্বুলেন্স উপহার দেয়ার ঘোষণা দিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সেই প্রতিশ্রুতি অনুযায়ী ৩০টি অ্যাম্বুলেন্স এখন বেনাপলের পেট্রাপোলে এসে পৌঁছেছে। যশোরের বেনাপোল স্থল শুল্ক চেকপোস্টে এর ছাড়পত্র পাওয়ার পর এগুলো শিগগিরই ঢাকার উদ্দেশে নেওয়া হবে বলে জানানো হয়েছে। এখনো বাকি অ্যাম্বুলেন্সগুলো ২০২১ সালের সেপ্টেম্বরের শেষের দিকে পর্যায়ক্রমে পৌঁছাবে বলে আশা করছে ঢাকায় অবস্থিত ভারতীয় হাইকমিশন মহোদয়।

যশোরের বেনাপোল চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা স্বপন কুমার দাস সাংবাদিকদের বলেন, ভারত থেকে উপহারকৃত ৩০টি অ্যাম্বুলেন্স বেনাপোল বন্দর দিয়ে আসার জন্য উত্তরা মোটরসের নামে ৫ আগষ্ট বৃহস্পতিবার বেনাপোল চেকপোস্ট কাস্টমসের কার্গো শাখায় গেটপাস (আইজিএম) করা হয়েছে বলে জানানো হয়।

চলতি বছরে এবং এর আগে ভারত সরকারের দেওয়া উপহারের প্রথম অ্যাম্বুলেন্সটি (১) দেশে পোঁছেছিল চলতি বছরের গত ২১ মার্চ।ভারত থেকে উপহার হিসেবে আসা এইসব অ্যাম্বুলেন্সে ভেন্টিলেশন সুবিধা রয়েছে। অর্থাৎ কার্ডিয়াক রোগী বহনের সুযোগ থাকছে এই অ্যাম্বুলেন্সটিতে। দেশের সুশীল সমাজ মনে করছে,ভারতের দেওয়া এই উপহার দেশের স্বাস্থ্য খাত উপকৃত হবে।

মন্তব্যসমূহ (০)


Lost Password