হোয়াটসঅ্যাপ আপনার অবস্থান জানতে পারবে

হোয়াটসঅ্যাপ খুললেই একটি নতুন তালিকা পাবেন। নতুন কি নিয়ম আসছে তা এ তালিকায় তুলে ধরা হয়েছে। নিয়মগুলো জানার পর আপনি যদি একমত পোষণ করেন, তবে সবুজ বোতাম চাপতে পারেন। সবুজ বোতাম চাপলে হোয়াটসঅ্যাপ বুঝবে আপনি একমত পোষণ করছেন।

ফেব্রুয়ারি থেকে নতুন এই নিয়ম মেনে কাজ করবে হোয়াটসঅ্যাপ। আর একমত পোষণ না করলে ফেব্রুয়ারি মাস থেকে বন্ধ হয়ে যাবে এই মেসেজিং অ্যাপ।এখন প্রশ্ন হলো– হোয়াটসঅ্যাপের নতুন পলিসি ব্যবহারকারীদের জন্য আদৌ নিরাপদ কিনা? নতুন এই পলিসিতে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের ফোনের সিগন্যালের অবস্থা, কোনো ভার্সনের অ্যাপ ব্যবহার করা হচ্ছে— তার সব তথ্যই জানার অধিকার চেয়ে নিচ্ছে।

আসুন জেনে নিই যেসব ক্ষেত্রে নীতিগত পরিবর্তন আনছে হোয়াটসঅ্যাপ-

নতুন এই নীতি অনুযায়ী, হোয়াটসঅ্যাপ এখন থেকে যে কারও সর্বক্ষণের লোকেশন ট্র্যাক করতে পারে। ফলে হোয়াটসঅ্যাপ বা তার মালিক কোম্পানি ফেসবুকের কাছে যে কোনো ব্যবহারকারীর লোকেশনের গোপনীয়তা বলে আর কিছু থাকছে না।

নতুন নীতিতে, হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের থেকে যে তথ্য সংগ্রহ করবে, তা তারা গচ্ছিত রাখতে পারে। এতদিন কেউ হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট বন্ধ করে দিলে, জমা তথ্য সার্ভার থেকে মুছে দিত অ্যাপটি। কিন্তু এবার থেকে সে বিষয়টি থাকছে না।  

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন