এক যুগ ধরে আমাদের ঈদ নেই, মির্জা ফখরুল

ঢাকা- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘ঈদ বলতে আমরা সব সময় যেটা বুঝি,সেই ঈদ গত এক যুগ ধরে আমাদের ঈদ নেই। কারণ, মিথ্যা মামলা দেওয়া এবং নেতাকর্মীদের গুম করা হয়েছে। এমন একটা অবস্থা, যেন এই দেশে শুধু আমাদের নেতাকর্মীরাই আসামি।’

দেশে ফ্যাসিবাদী, কর্তৃত্ববাদী সরকার প্রতিষ্ঠিত হয়েছে। দেশের জনগণকে নিয়ে যাতে এই ফ্যাসিবাদী সরকারকে পরাজিত করতে পারি, সেজন্য আল্লাহর দরবারে দোয়া করেছি'-বলেও জানান বিএনপি মহাসচিব।

শুক্রবার (১৪ মে) ঈদের নামাজ আদায় শেষে দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে বিএনপি স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, চেয়ারপারসন (খালেদা জিয়া) ভালো আছেন। ধীরে ধীরে তার অবস্থার উন্নতি হচ্ছে।

তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘যারা আসামি হন তাদের পরিবারে কখনও ঈদ আসে না, এটা বাস্তবতা। এই সরকারের নির্মম অত্যচার, নির্যাতন বর্ণনাতীত। এই অবস্থার মধ্য দিয়ে আমরা চলছি। খালেদা জিয়া যখন আমাদের সঙ্গে থাকেন, আমরা উজ্জীবিত হই, তিনি অনুপ্রাণিত করেন। এখন আমরা এভাবে উজ্জীবিত হই, তিনি তো বেঁচে আছেন। এটাই আমাদের প্রেরণা দেয়। এই অনুপ্রেরণা নিয়ে সামনের দিকে এগিয়ে যাবো।’

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, দপ্তরের দায়িত্বে সাংগঠনিক সম্পাদক ইমরান সালেহ প্রিন্স, ওলামা দলের আহ্বায়ক হাফেজ মাওলানা শাহ্ মোহাম্মদ নেসারুল হক প্রমুখ।

এরপর বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন।

মন্তব্যসমূহ (০)


Lost Password