বিরাটদের বিরুদ্ধে আজ গেইল ঝড়ের অপেক্ষা

এত দিনে বোধহয় আক্ষেপ মিটতে চলেছে আইপিএলের দর্শকদের। সব কিছুই হচ্ছে। কিন্তু গেইল ঝড় যে উঠছে না। অবশেষে সেই আক্ষেপ মিটতে চলেছে। আজ বিারাট কোহলির বেঙ্গালুরুর বিরুদ্ধে পাঞ্জাবের হয়ে মাঠে নামছেন ক্রিস গেইল। পাঞ্জাব শিবির থেকেই চূড়ান্ত করা হয়েছে এই খবর।

এমনিতেই হারের পর হারে লোকেশ রাহুলের টিম কিংস ইলেভেন পাঞ্জাবের অবস্থা ভয়ঙ্কর খারাপ। প্লে-অফের যাওয়ার আশা কার্যত নেই। আজ বেঙ্গালুরুর কাছে হারলে অঙ্কের বিচারেও আর কোনও আশা থাকবে না। এই অবস্থায় গেইলের মাঠে নামা হয়তো কিছুটা অক্সিজেন দিতে পারে পাঞ্জাবকে। তবে, সেটা এমন সময় হল, যখন অক্সিজেন দিয়েও রুগিকে হয়তো আর বাঁচানো যাবে না!

বিরাট কোহলির বেঙ্গালুরু এ বার খুব ভালো খেলছে। বিরাট নিজেও দারুণ ফর্মে আছেন। সবার শেষে থাকা দুর্বল পাঞ্জাবকে হারিয়ে প্লে-অফের রাস্তা আজই অনেকটা নিশ্চিত করে ফেলতে চায় বেঙ্গালুরু। বিরাটদের মাথাতেও গেইলকে নিয়ে অঙ্ক কাজ করছে। গেইলের সুবিধে হল, ম্যাচটা শারজার মাঠে। ছোট মাঠ হওয়ায় বল বাউন্ডারির বাইরে ফেলতে সহজ হবে তাঁর। কিন্তু এতদিন পর আচমকা মাঠে নেমে গেইল কামাল করে দেবেন, সেটা ভাবাও বাড়াবাড়ি। তার উপর খাদ্যে বিষক্রিয়ায় সম্প্রতি হাসপাতালে ভর্তি হয়েছিলেন ক্যারিবিয়ান তারকা। সেখান থেকে ফিরে মাঠে ঝড় তোলা গেইলের কাছেও বড় চ্যালেঞ্জ।

গেইল নিজে অবশ্য টিমকে এগিয়ে নিয়ে যাওয়ার ব্যাপারে আশাবাদী। তিনি বলেছেন, 'এখনও সাত ম্যাচ বাকি আছে। আমি নিশ্চিত, সব কটা ম্যাচ জিতেই আমরা প্লে অফে যাব। টিমের প্রত্যেকে অত্যন্ত আত্মবিশ্বাসী। সবাই এখান থেকেই ঘুরে দাঁড়াতে মরিয়া।

একই আশার কথা শোনা গিয়েছে পাঞ্জাব পেসার মহম্মদ সামির মুখেও। তিনি বলেছেন, 'এখনও অনেক কিছুই হতে পারে। আসলে, টি-টোয়েন্টি এমন একটা খেলা, যেখানে ছোট কোনও ভুলে ম্যাচ হাতছাড়া হয়ে যায়। এ বার বিভিন্ন ম্যাচে আমাদের সঙ্গে সেটাই হয়েছে। আর এই ভুল করব না।'

গত ম্যাচে দুরন্ত খেলেছেন এবি ডে ভিলিয়ার্স। ৩৩ বলে ৭৩ রান করে একাই শেষ করে দিয়েছেন কলকাতা নাইট রাইডার্স বোলারদের। বিরাট যা দেখে এবিডিকে 'অতিমানব' বলেছেন!

এ দিকে, মাঠে নামার আগেই বিরাট এবং লোকেশ রাহুল নিজেদের মধ্যে এক ইন্সটাগ্রাম চ্যাট করেছেন। সেখানে এবিডিকে নিয়েই বেশি কথা বলেছেন দু'জনেই। যেখানে রাহুল মজা করে বিরাটকে বলেছেন, 'আমি চাইব, এই ম্যাচটায় তুমি আর এবিডি যেন না খেলো। তোমাদের এই ম্যাচের জন্য ব্যান করে দেওয়া হোক।'

রাহুল এবং বিরাট দু'টি নিয়মের কথা বলেন এ দিন। রাহুলের দাবি, 'একশো মিটারের ছয় মারলে তার সঙ্গে ছয়ের বাইরেও আরও রান যোগ করে দেওয়া হোক। আবার বিরাট বলেছেন, 'ওয়াইড বলের ক্ষেত্রে রিভিউ চালু করা হোক। কারণ, 'টি-টোয়েন্টি ম্যাচে এক রানই ম্যাচের ভাগ্য গড়ে দেয়।'

সে সব পরের কথা। আজ বরং গেইল ঝড় দেখার অপেক্ষায় থাকুন ক্রিকেটপ্রেমীরা।

আজ আইপিএলে
বেঙ্গালুরু : পাঞ্জাব (শারজা)
সন্ধে ৭.৩০
(সরাসরি স্টার স্পোর্টস ১-৩)

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন