বরগুনায় হিটস্ট্রোকে ইউপি সদস্যে মারা গেছে

শুক্রবার বিকালের দিকে অতিরিক্ত গরমে হিটস্ট্রোক করে এক ইউপি সদস্যে মারা গেছে। বরগুনার বেতাগীতে উপজেলার হোসনাবাদ ইউনিয়নের বাসিন্দা মারা যাওয়া ইউপি সদস্য হুমায়ুন জমাদ্দার (৪০) এবং একই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য।

স্থানীয় বাসিন্দারা জানান, হুমায়ুন জমাদ্দার মারা যাওয়ার কয়েক ঘণ্টা আগে প্রচুর গরমে কাঁপতে কাঁপতে মেঝেতে লুটিয়ে পড়েন। পরে স্ট্রোক হয়েছে ভেবে স্বজনরা তাকে নিয়ে হাসপাতালের রওনা হলে পথিমধ্যে স্থানীয় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চিকিৎসক জানিয়েছেন, হুমায়ুন অতিরিক্ত গরমের কারণে আকস্মিক হিটস্ট্রোকে মারা গেছেন। তিনি নিহতের স্বজনদের বরাত দিয়ে জানান, হুমায়ুন জমাদ্দারে আগে কোনো রোগে আক্রান্ত ছিলেন না। তবে তার রক্তচাপের সমস্যা ছিল। ধারণা করা হচ্ছে প্রচণ্ড গরমের মধ্যে রক্তচাপ বেড়ে যাওয়ায় হিটস্ট্রোকে তিনি মারা গেছেন।

নিহতের ছেলে আলিফ জানান, তার বাবার লাশ নিয়ে তারা বরিশালে জরুরি চিকিৎসার জন্য গেলেও পথিমধ্যে মারা যান। তিনি বলেন, পরে বাবার লাশ গ্রামের বাড়ি নিয়ে আসা হয়েছে। সেখানে পারিবারিক করবস্থানে তাকে দাফন করা হবে।

উল্লেখ্য, কয়েক দিন ধরে বরিশাল বিভাগে প্রচণ্ড দাবদাহ চলছে। বরিশাল আবহাওয়া দপ্তরের উচ্চ পর্যবেক্ষক আনিসুর রহমান জানান, বরিশাল বিভাগে এক সপ্তাহে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৩৯.৬ ডিগ্রি সেলসিয়াস।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন