দুই হাজার কৃষক পেল সবজির বীজ

রাজশাহীর বাগমারায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে শাক ও সবজির বীজ বিতরণ করা হয়েছে। সোমবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য এনামুল হক।

উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আবদুল মালেক মন্ডল, উপজেলা কৃষি অফিসার রাজিবুর রহমান। উপজেলার ৯০০ শত ক্ষতিগ্রস্ত প্রান্তিক চাষির মধ্যে এই বীজ বিতরণ করা হয়।

এদিকে প্রতি স্বল্প মেয়াদি পরিকল্পনায় সবজি আবাদের জন্য ৫০ গ্রাম লালশাক, ৫০ গ্রাম ডাটাশাক, ৫০ গ্রাম কলমীশাক, ১০০ গ্রাম মূলাশাক, ৫০ গ্রাম পুঁইশাক, ১০০ গ্রাম পালংশাক এবং মধ্যমেয়াদি পরিকল্পনায় সবজি আবাদের জন্য ৩ গ্রাম শসা, ৫ গ্রাম মিষ্টি কুমড়া, ১০ গ্রাম করলা, ২ গ্রাম মরিচ, ১০ গ্রাম বরবটি, ৫০ গ্রাম শিম এর বীজ সরবরাহ করা হয়। 

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, এ মৌসুমে উপজেলার ১৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় এক হাজার নয় শতজন কৃষককের মাঝে বিনামূল্যে শাক ও সবজির বীজ বিতরণ করা হয়েছে।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন