শুধুমাত্র মুম্বাই শহরে অনুষ্ঠীত হবে আইপিএল

আপিএলের মাঝপথে করোনার ঢেউ আছড়ে পরেছে। গতকাল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কলকাতা নাইট রাইডার্সের দুই খেলোয়াড় এবং চেন্নাই সুপার কিংসের তিন সদস্য। এছাড়া নিজ নিজ কক্ষে আইসোলেশনে থাকতে বলা হয়েছে দিল্লি ক্যাপিট্যালসের খেলোয়াড়দের। করোনার কারণে গতকালের খেলাও স্থগিত করা হয়েছে। অনুশীলন করেনি চেন্নাই, মুম্বাই ও সানরাইজ হায়দ্রাবাদ।

এই পরিস্থীতিতে খেলোয়াড়দের ও সকলের স্বাস্থ্যঝুঁকি এড়াতে বিশেষজ্ঞ মহল থেকে বলা হচ্ছে, আইপিএল স্থগিত করে দেয়ার কথা। তবে আইপিলে বন্ধ করে দেয়ার পক্ষে নয় বিসিসিআই। তবে করোনার ঝুঁকি কমানোর জন্য আইপিএলের ভ্যানু কমিয়ে আনার সিন্ধান্ত নিয়েছে আইপিএল কর্তৃপক্ষ। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী রবিবার থেকে শুধুমাত্র মুম্বাই শহরে অনুষ্ঠীত হবে আইপিএল।

এক শহরে ৮ দলকে রেখে আয়োজনের ভাবনা থেকে এই সিদ্ধান্ত। ৩০ মে ফাইনাল হওয়ার কথা থাকলেও তা হতে পারে জুনের শুরুতে। আটটি দলের জন্য দ্রুততম সময়ের মধ্যে একই শহরে হোটেল প্রস্তুত করা; সুরক্ষাবলয়, গ্রিন জোন তৈরি করা কষ্টসাধ্য। প্রস্তুত করতে হবে স্টেডিয়ামগুলোকে। সময় দিতে হবে ব্রডকাস্টারদেরও। তাই এখন চলছে জোরেশোরে প্রস্তুতির কাজ। মুম্বাইয়ে খেলা হতে পারে তিনটি স্টেডিয়ামে। ওয়াংখেড়, ব্র্যাবোন ও ডিওয়াই পাতিল স্টেডিয়ামে বাকিসব ম্যাচ আয়োজনের চিন্তা করা হচ্ছে।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন