ইবিতে পাল্টাপাল্টি অবস্থানে শিক্ষার্থী-প্রশাসন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক হল খুলে দেয়ার দাবিতে তৃতীয় দিনের মতো আন্দোলন অব্যাহত রেখেছে শিক্ষার্থীরা। দাবি পূরণ না হলে ১ মার্চ আবাসিক হলে উঠার হুঁশিয়ারিও দিয়েছে তারা। মঙ্গলবার বেলা ১১টার দিকে ক্যাম্পাসের ঝাল চত্ত্বরে এক সংবাদ সম্মেলনে এ হুঁশিয়ারি দেয় উচ্চারণ করা হয়।

এ সময় শিক্ষার্থীরা বলেন, ‘দেশের সবকিছু স্বাভাবিকভাবে চলছে। স্থানীয় সরকার নির্বাচনসহ রাজনৈতিক কর্মসূচি চলমান রয়েছে। কোথাও কোনো নিষেধ নেই। সেখানে করোনার দোহাই দিয়ে বিশ্ববিদ্যালয় বন্ধ রাখা প্রহসনমূলক সিন্ধান্ত। ইতোমধ্যে প্রায় এক বছর পিছিয়ে পড়েছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের কথা চিন্তা করে পরীক্ষা শুরু হওয়ায় ক্যাম্পাস পার্শবর্তী মেসে অবস্থান করছে অনেকে। হঠাৎ পরীক্ষা বন্ধ করে দেয়ায় বিপাকে পড়েছে শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের মতো জায়গায় এমন খেলো সিদ্ধান্ত শিক্ষার্থীদের হতাশ করেছে।’

শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত পূণর্বিবেচনা করে হল খুলে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক করার দাবি জানানো হয় সম্মেলনে। অন্যথায় ১ মার্চ নিজ দায়িত্বে হলে প্রবেশের হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলনের পর একই দবিতে বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসন ভবনের সামনে অবস্থান কর্মসূচিতে মিলিত হয়। পরে বিশ্ববিদ্যালয়ের ভিসির সাথে সাক্ষাৎ করে তাদের দাবি পেশ করে শিক্ষার্থীরা।

এ সময় ভিসি অধ্যাপক ড: শেখ আবদুস সালাম বলেন, “শিক্ষার্থীদের দাবির সাথে সকল ভিসিই একমত। কিন্তু আমরা তো সরকারের সিদ্ধান্তের বাইরে যেতে পারি না।”

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন