হোয়াইট হাউসের বাইরে গুলি,সারিয়ে নেয়া হল ট্রাম্প

হোয়াইট হাউসে প্রেস ব্রিফিংয়ের সময় হুট করেই সাংবাদিকদের সামনে থেকে সরিয়ে নেওয়া হয় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। সিএনএন এর এক প্রতিবেদনে বলা হয়েছে, হোয়াইট হাউসের বাইরে সিক্রেট সার্ভিস এক ব্যক্তিকে গুলি করার পর পরিস্থিতি বিবেচনায় ট্রাম্পকে সরিয়ে নেওয়া হয়। সেসময় ট্রাম্প এবং হোয়াইট হাউসের কর্মীদের সরিয়ে নেওয়ার পর সাংবাদিকদের ভেতরে রেখেই সম্মেলন কক্ষের দরজা আটকে দেওয়া হয়। আর সিক্রেট সার্ভিসের সদস্যরা অটোমেটিক রাইফেল নিয়ে হোয়াইট হাউসের বাইরের প্রাঙ্গণে অবস্থান নেন।সোমবার (১০ আগস্ট) হোয়াইট হাউসে প্রেসিডেন্টের দৈনিক সংবাদ সম্মেলন শুরুর কিছুক্ষণের মধ্যেই এ ঘটনা ঘটে।

সিএনএন নিউজ জানায়, দু’টি গুলির শব্দ শোনা গিয়েছিল। হোয়াইট হাউসের কাছে ১৭ নম্বর স্ট্রিট এবং পেনসিলভেনিয়া অ্যাভিনিউতে গুলি চলেছে। এর কয়েক মিনিট পর ট্রাম্প সম্মেলন কক্ষে ফিরে এসে জানান, আইনশৃঙ্খলা বাহিনী এক ব্যক্তিকে গুলি করেছে এবং আহত অবস্থায় ওই ব্যক্তিকে হাসপাতালে নেওয়া হয়েছে। ট্রাম্প জানান, তিনি মনে করেন, ওই ব্যক্তির কাছে অস্ত্র ছিল। তবে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।

তবে হোয়াইটস হাউসের বাইরে গুলি চালানোর ঘটনা নতুন নয়। মে মাসে পুলিশের এক কর্মকর্তার হাতে কৃষ্ণাঙ্গ মার্কিন নাগরিক জর্জ ফ্লয়েডের মৃত্যুর পর যুক্তরাষ্ট্রজুড়ে বর্ণবাদবিরোধী বিক্ষোভ শুরু হয়। এমনকি হোয়াইট হাউসের বাইরেও জড়ো হন বিক্ষোভকারীরা এবং বিক্ষোভ চলাকালে গুলি চালানোর ঘটনা ঘটে।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন