এলপিএলের নিলামে সাকিব

ভালো ক্রিকেটারের কদর এমনই হয়। আইসিসির দেওয়া নিষেধাজ্ঞা শেষ হবে আগামী অক্টোবরের ২৯ তারিখ। কিন্তু তার আগেই লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) নিলামে উঠছেন সাকিব আল হাসান।

আসছে নভেম্বরের ১৪ তারিখ শুরু হবে এলপিএল। এর নিলাম হবে অক্টোবরের প্রথমদিন। এজন্য ১৫০ জন বিদেশি ক্রিকেটারকে রেখেছে কর্তৃপক্ষ। যে তালিকায় সাকিব ছাড়াও আছে শহিদ আফ্রিদি, ক্রিস গেইল, রবি বোপারা, ড্যারেন স্যামি, ড্যারেন ব্রাভো, মুনাফ প্যাটেল, ভারনন ফিল্যান্ডার, কলিন মুনরোদের মতো ক্রিকেটাররা।

প্রতিটি দল ১৯ জন ক্রিকেটার নিতে পারবে। এর মধ্যে থেকে স্থানীয় ১৩ জনের পাশাপাশি থাকবে ৬  বিদেশী। টুর্নেমেন্টে যেহেতু ৫ দল অংশ নেবে, তাই সবমিলিয়ে ৩০ জন বিদেশি ক্রিকেটারের সুযোগ হবে এলপিএল খেলার।

মোট ২৩টি ম্যাচ হবে এবারের টুর্নামেন্টে। খেলা হবে পাল্লেকেল্লে, ডাম্বুলা এবং হাম্বানটোটায়। ৬ ডিসেম্বর ফাইনালের মধ্যদিয়ে শেষ হবে এলপিএলের প্রথম আসর।

ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় গত অক্টোবরে সব ধরনের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হন সাকিব। এরপর বেশিরভাগ সময় কাটান যুক্তরাষ্ট্রেই। তবে চলতি মাসের শুরুতেই দেশে ফেরেন এই অলরাউন্ডার।

তিনটি টেস্ট খেলতে এই মাসের শেষের দিকেই শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ দল। প্রথম ম্যাচ শুরু হবে অক্টোবরের ২৪ তারিখ। তাই বাংলাদেশ ক্রিকেট বোর্ড চাইছে দ্বিতীয় ম্যাচ থেকেই মাঠে ফিরুক সাকিব।

এজন্য ফিটনেসটা খুব জরুরি, সেটা ভালোই জানা আছে সাকিবের। কিন্তু নিষেধাজ্ঞা শেষ না হওয়ায় আপাতত দলের সাথে অনুশীলন করতে পারছেন না তিনি। তাই বিকেএসপিতে একাই শুরু করে দিয়েছেন ক্রিকেটে ফেরার লড়াই।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন