মেডিকেলে ফল পুনর্নিরীক্ষার আবেদন করার নিয়ম

সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে পাস করেছেন ৪৮ হাজার ৯৭৫ জন। পাস করা শিক্ষার্থীদের মধ্যে মেধার ভিত্তিতে প্রথম ৪ হাজার ৩৫০ জনকে সরকারি ৩৭টি মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত করা হয়েছে।

তবে, শিক্ষার্থীদের মধ্যে যারা প্রত্যাশিত ফলাফল পাননি বলে মনে করছেন- তাদের ফল পুনর্নিরীক্ষার আবেদনের সুযোগ দিচ্ছে স্বাস্থ্য শিক্ষা অধিদফতর। শিক্ষার্থীরা টেলিটক সিমের মাধ্যমে এক হাজার টাকা দিয়ে পুনর্নিরীক্ষার আবেদন করতে পারবেন। ২০ এপ্রিল থেকে আগামী ৫ মে পর্যন্ত আবেদন করা যাবে।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য শিক্ষা অধিদফতর জানিয়েছে, টেলিটকের যেকোনো প্রি-পেইড থেকে আবেদন করা যাবে। এজন্য DGHS স্পেস RSC স্পেস ROLL NO লিখে পাঠাতে হবে 16222 নাম্বারে। ফিরতি এসএমএসে আবেদনকারী একটি পিন নম্বর পাবেন। ফি প্রদানের জন্য প্রাপ্ত পিন নম্বর দিয়ে DGHS স্পেস RSC স্পেস YES স্পেস PIN নম্বর লিখে পাঠাতে হবে 16222 নম্বরে। এরপর প্রাপ্তি স্বীকার একটি এসএমএস পাবেন আবেদনকারী।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, পুনর্নিরীক্ষার ফল আবেদনকারীকে যথাসময়ে জানানো হবে। এ ব্যাপারে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ভর্তি পরীক্ষা কমিটির সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। আর বেসরকারি মেডিকেল কলেজে ভর্তির বিষয়েও পরে বিজ্ঞপ্তিতে জানানো হবে।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন