৩ দফা দাবিতে গণতান্ত্রিক বাম ঐক্য’র সমাবেশ

গণতান্ত্রিক বাম ঐক্যের উদ্যোগে আজ ৯ এপ্রিল ২০২১ শুক্রবার সকাল ১০:৩০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ৩ দফা দাবিতে গণতান্ত্রিক বাম ঐক্য’র সমাবেশ’ অনুষ্ঠিত হয়।
দাবিসমূহ নিম্নরূপ:

১) গণপরিবহনে ৬০% বর্ধিত ভাড়া বাতিল কর, জ্বালানী তেলে ভর্তুকি দাও।
২) করোনাকালীন সময়ে মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত, দরিদ্র ও হতদরিদ্র মানুষদের রেশনিং এর ব্যবস্থা কর।
৩) টিসিবি’র পণ্য সহ সকল নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি বন্ধ কর।

সভাপতির বক্তব্যে  গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক ও সোস্যাল ডেমোক্রেটিক পার্টি (SDP) এর আহ্বায়ক আবুল কালাম আজাদ বলেন, করোনা কালীন সময়ে কাজ হারিয়েছেন অনেক মানুষ। এই সময়ে নিম্ন  মধ্যবিত্ত থেকে হতদরিদ্র মানুষকে রেশনিং ব্যবস্থার আওতায় আনা উচিত। একই সময় গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, টিসিবি’র পণ্য সহ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি গণবিরোধী সিদ্ধান্ত।

সমাবেশে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড হারুন চৌধুরী বলেন, “শিল্পপতি থেকে ক্ষুদ্র ব্যবসায়ী পর্যন্ত সকলকে প্রণোদনার আওতায় আনতে হবে। সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড সামছুল আলম বলেন, “আমাদের ৩ দফা দাবিতে সরকার যদি কর্ণপাত না করে তাহলে দেশব্যাপী তীব্র গণআন্দোলন গড়ে তোলা হবে।

পিডিবি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুন অর রশীদ খান বলেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধিতে পুড়ে যায় মানুষের সঞ্চয়ের স্বপ্ন। তাই মানুষের বিপদ থেকে উত্তরণ দুঃসাধ্য হয়ে পড়ে। সমাবেশে আরো বক্তব্য রাখেন কমরেড বিধান দাস, এস এম হেমায়েত উদ্দিন সহ গণতান্ত্রিক বাম ঐক্যের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন