বাটলার ও মোস্তাফিজের দুর্দান্ত নৈপুন্যে রাজস্থানের জয়

টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথমে বাটলারের অবিশ্বাস্য ব্যাটিং তারপর মোস্তাফিজের চোখ ধাধানো বোলিংয়ে সানরাইজ হায়দ্রাবাদকে ৫৫ রানে হারিয়ে চলতি আইপিএলের তৃতীয় জয় তুলে নিল রাজস্থান রয়্যালস।

দিনের শুরুতে হায়দরাবাদের নতুন কেন উইলিয়ামসন টস জিতে রাজস্থানকে ব্যাৎ করতে পাঠায়। ব্যাট করতে নেমে রাজস্থানের ডানহাতি ইংলিশ ব্যাটসম্যান জস বাটলারের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরিতে ৩ উইকেটে ২২০ রান করে প্রথম আসরের আইপিএল চ্যাম্পিয়নরা। এটি এই আসরের দ্বিতীয় যৌথ সর্বোচ্চ দলীয় রান। শুরুটা অবশ্য ওত ভালো ছিল না রাজস্থানের। জাসওয়াল ইনিংসের তৃতীয় ওভারে যখন ফেরেন, ১ উইকেটে তখন ১৭ রান রাজস্থানের। এরপরই তাণ্ডব চালানো শুরু করেন বাটলার। দ্বিতীয় উইকেটে সঞ্জু স্যামসনকে সঙ্গে নিয়ে ৮২ বলে ১৫০ রানের বিধ্বংসী এক জুটি গড়েন তিনি। স্যামসনও কম যাননি। ৩৩ বলে ৪ বাউন্ডারি আর ২ ছক্কায় রাজস্থান অধিনায়ক আউট হন ৪৮ রান করে। স্যামসন আউট হয়ে গেলেও সানরাইজ বোলারদের উপর তান্ডব চালিয়ে যান বাটলার। শেষ পর্যন্ত ইনিংসের মাত্র ৬ বল বাকি থাকতে আউট হন রাজস্থানের উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। ৬৪ বলে ১২৪ রান করতে ১১টি চারের সঙ্গে ৮টি ছক্কা হাঁকান তিনি। শেষদিকে রায়ান পরাগ ৮ বলে ১৫ আর ডেভিড মিলার ৩ বলে ৭ রানের হার না মানা ইনিংসে দলকে ২২০ পর্যন্ত নিয়ে গেছেন। সানরাইজার্স বোলারদের মধ্যে একটি করে উইকেট নেন রশিদ খান, বিজয় শঙ্কর আর সন্দ্বীপ শর্মা।

২২১ রান তারা করতে নেমে দারুণ শুরু করেন আজকে প্রথম ওপেন করতে নামা মনীশ পান্ডে ও জনি বেয়াস্ট্রো। তবে ছন্দটা বেশিক্ষন ধরে রাখতে পারেননি তারা। পাওয়ার প্লে শেষ হতেই মোস্তাফিজের হাতে পতন হায়দরাবাদের উদ্বোধনী জুটি। মানীষ পান্ডের প্যাডে লেগে স্টাম্প ভাঙলো। দ্বিতীয় স্পেলে মোহাম্মদ নবী এক্সট্রা কাভার দিয়ে বল মারলেন, অনেক উঁচুতে উঠে বল সহজেই বন্দি হলো অনুজ রাওয়াতের হাতে। আগের ওভারে জোড়া উইকেট নেওয়া ক্রিস মরিস লং অফে নিলেন রশিদ খানের ক্যাচ। ৪ ওভারে ২০ রান দিয়ে মোস্তাফিজের শিকার ৩ উইকেট। সমান তিন উইকেট পেয়েছেন মরিসও, কিন্তু চার ওভার শেষে রান দিয়েছেন ২৯। বাংলাদেশি ও দক্ষিণ আফ্রিকান বোলারের দুর্দান্ত বোলিংয়ে শেষ পর্যন্ত হায়দরাবাদ ২২১ রানের কঠিন লক্ষ্য ছুঁতে পারেনি। ৮ উইকেটে ১৬৫ রানে শেষ হয় তাদের ইনিংস। তাদের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন মানীশ পান্ডে। দ্বিতীয় সেরা ৩০ রান আসে জনি বেয়ারস্টোর ব্যাটে।

এই জয়ে সাত ম্যাচ শেষে ৬ পয়েন্ট নিয়ে সাত থেকে পাঁচ নম্বরে উঠে গেলো রাজস্থান। সমান খেলে মাত্র একটি জয়ে হায়দরাবাদ আছে সবার শেষে। সমান ১০ পয়েন্ট নিয়ে সেরা তিনে চেন্নাই সুপার কিংস, দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ৮ পয়েন্ট নিয়ে মোস্তাফিজদের উপরে মুম্বাই ইন্ডিয়ান্স।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন