আম্পায়ারকে গালি দিয়ে শাস্তির মুখে পেইন

সিডনি টেস্টে বিতর্কের জন্ম দিলেন অজি ক্যাপ্টেন টিম পেইন। চেতেশ্বর পূজারাকে আউট না দেওয়ায় তিনি আম্পায়ারের ওপর চটে যান। মেজাজ হারিয়ে তিনি ইংরেজিতে যে অশ্রাব্য শব্দটা ব্যবহার করেছেন, দৈনন্দিন জীবনে হয়তো সেটি অনেকেই কথায় কথায় অনেক অর্থে ব্যবহার করেন। এই কাণ্ড ঘটিয়ে তিনি এখন শাস্তির মুখে।

আজ দিনের খেলার শুরুতে পূজারা তখন ১৩ রানে ব্যাট করছিলেন। নাথান লায়নের বল তার ব্যাটে লেগে ছুঁয়ে ফেলে প্যাড। উইকেটের পেছন থেকে ক্যাচ নেন ম্যাথু ওয়েড। নাথান লায়নের বলে লেগ সাইডে ম্যাথু ওয়েড পূজারার ক্যাচ ধরেছেন ভেবে আবেদন করেছিল অস্ট্রেলিয়া। আম্পায়ার তাতে সাড়া না দেওয়ায় রিভিউ নেন পেইন। তৃতীয় আম্পায়ারও পূজারাকে নট আউট ঘোষণা করেন।তাতেই খেপে যান পেইন। 

থার্ড আম্পায়ার শুধু অফ সাইড থেকে স্লো মোশন দেখেই সিদ্ধান্ত দিয়েছেন। লেগ সাইড থেকে পূজারার ব্যাট দেখা যাচ্ছিল না। এরপর ফিল্ড আম্পায়ার পল উইলসনের ওপর রাগ ঝাড়েন পেইন। আইসিসির আইনে আন্তর্জাতিক ম্যাচে অশ্রাব্য কোনো শব্দ ব্যবহার করলে কিংবা আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষোভ দেখালে সর্বনিম্ম শাস্তি ম্যাচ ফির ৫০ শতাংশ কর্তন। আর লেভেল-২ অপরাধ হলে এক ম্যাচ নিষেধাজ্ঞা। এমনটা হলে ব্রিসবেনে খেলতে পারবেন না পেইন।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন