এক প্রবাসীর ৬০ লাখ টাকার মোবাইল জব্দ

দুবাই প্রবাসী এক যাত্রীর নিয়ে আসা ৬০টি ওয়ান প্লাস প্রো মোবাইল ফোন সেট জব্দ করেছে ঢাকা কাস্টম হাউস। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা যাত্রী জাহাঙ্গীর আলমের কাছ থেকে এসব মোবাইল জব্দ করা হয়।

ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার  মো. সোলাইমান হোসেন বলেন, বিমানবন্দরে কাস্টম হাউসের সি শিফটের কর্মকর্তারা বিভিন্ন পয়েন্টে অবস্থান করে নজরদারি করতে থাকেন। গ্রিন চ্যানেলে নজরদারি ও তল্লাশির একপর্যায়ে রবিবার রাত সাড়ে ১১টার দিকে দুবাই থেকে আসা এমিরেটসের  ফ্লাইটের যাত্রী জাহাঙ্গীর আলমকে চ্যালেঞ্জ করা হয়। পরবর্তীতে তল্লাশি করলে তার সঙ্গে থাকা ব্যাগে ৬০টি মোবাইল ফোন পাওয়া যায়।

মো. সোলাইমান হোসেন বলেন, জব্দ করা মোবাইল ফোনগুলোর আনুমানিক বাজার মূল্য প্রায় ৬০ লাখ টাকা। এসব মোবাইলের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।

নিয়ম অনুযায়ী একজন ব্যক্তি শুল্ক ছাড়া দুটি মোবাইল ফোন বিদেশ থেকে আনতে পারবেন। শুল্ক দিয়ে আটটি পর্যন্ত মোবাইল ফোন সঙ্গে আনা যাবে বিদেশ থেকে। বিটিআরসি’র ছাড়াপত্র ছাড়া আটটির বেশি মোবাইল ফোন সেট আনলে জব্দ করে কাস্টমস। বিটিআরসির অনুমোদন আনতে পারলে পরবর্তীতে শুল্ক দিয়ে এসব মোবাইল ছাড়িয়ে আনা যায়। অন্যথায়  এসব বাজেয়াপ্ত করে কাস্টমস।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন