বঙ্গোপসাগরে লঘুচাপ, রূপ নিতে পারে শক্তিশালী ঘূর্ণিঝড়ে

দক্ষিণ বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এটি রবিবারের মধ্যে পরিণত হতে পারে নিম্নচাপে। দ্রুত শক্তি অর্জন করলে নিম্নচাপটি রূপ নিতে পারে শক্তিশালী ঘূর্ণিঝড়ে।আজ রবিবার ভারতের আবহাওয়া অধিদফতর এ তথ্য জানিয়েছে। নভেম্বর মাসে দেশে ঘূর্ণিঝড় হতে পারে বলে আগেই জানিয়েছিল বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

ভারতের আবহাওয়া অধিদফতর বলেছে, লঘুচাপটির গতিমুখ ভারতের অন্ধ্র উপকূলের দিকে রয়েছে। এর প্রভাবে বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গে আবারও আকাশ মেঘলা হয়ে উঠতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বৃষ্টি হতে পারে।

এদিকে আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার বাংলাদেশ আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণ বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। উপমহাদেশীয় উচ্চ চাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা ১-৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। পরবর্তী ৭২ ঘণ্টা তথা তিন দিনের আবহাওয়া পরিস্থিতির সামান্য পরিবর্তন হতে পারে।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন