বিশ্বনবী (সঃ) অনুসরণ করলে আল্লাহর দেখা মিলে-মুফাসসীরে কোরআন বেলালী

কক্সবাজার শহরের বঙ্গবন্ধু সড়ক ব্যবসায়ী মালিক সমিতির উদ্যোগে আয়োজিত তাফসীরুল কোরআন মাহফিলে প্রধান মুফাসসীরে কোরআন মাওলানা ক্বারী আব্দুল হান্নান বেলালী বলেন,আল্লাহকে পেতে চাইলে বিশ্বনবী সঃ অনুসরণ করতে হবে। এছাড়া মুক্তির কোন পথ নেই।

তিনি বলেন, আল্লাহ পাক মুসলমানদেরকে তিনটি সেরা উপহার দিয়েছেন। তার একটি ইসলাম, অন্যটি আলকুরআন এবং সেরা নবী আখেরী নবী মুহাম্মদ (সঃ) । তার পরেও যদি আমরা জান্নাতে যাওয়া নিশ্চিত করতে না পারি তা হলে এর চেয়ে দুর্ভাগ্য কি হতে পারে।

আল্লাহ পাক বলেন, আল্লাহকে পেতে চাইলে শেষ নবীর সঃ এর অনুসরন করতে হবে। দুনিয়ার অন্য কোন নেতা বা মানুষকে অনুসরণ করে কখনো জান্নাত পাওয়া যাবেনা।
বিশ্বনবী সঃ কে অবহেলা করে, নাফরমানী করে কারো ক্ষমতা, সম্পদ, সৌন্দর্য ও দোয়া কবুল হওয়ার আশায় অনুসরণ করে জান্নাত পাওয়া অসম্ভব।

আজ আমাদের সমাজে কপাল পুড়া কিছু মানুষ আল্লাহর নবী, বিশ্বনবী মুহাম্মদ সঃ এর অহরহ নাফরমানী করে নিজদেরকে সভ্য মনে করে। অথচ এরাই সবচাইতে বড় অসভ্য।
কুরআন শরীফের অনেক জায়গায় বলা হয়ে হয়েছে, বিশ্বনবী সঃ এর অনুসারীদের নামাজি হতে হবে। যাকাত আদায় করতে হবে।
বিশ্বনবী সঃ এর অনুসারীদেরকে হালাল হারাম মেনে চলতে হবে। ব্যবসায় মানুষকে ঠকানো যাবেনা। সুদী ব্যবসা থেকে বেচেঁ থাকতে হবে।
তিনি বলেন, বিশ্বনবী সঃ বলেছেন, সৎ ব্যবসায়ীরা ক্বেয়ামতের দিন বিশ্বনবী সঃ এর সাথে থাকবেন।

কক্সবাজার শহরের বঙ্গবন্ধু সড়ক ব্যবসায়ী মালিক সমিতির উদ্যোগে অনুষ্ঠিত তাফসীরুল কোরআান মাহফিলে মুফাসসীরে কোরআন ক্বারী বেলালী একথা বলেন।

মাহফিলে প্রধানঅতিথির বক্তব্যে
কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান বলেন, সমাজের সবাইকে নামাজি হতে হবে এবং হালাল রিজিক অর্জন করতে হবে। আমরা নামাজি হয়ে গেলে শয়তান আমাদের পথ ভ্রষ্ট করার সুযোগ পাবে না। সমাজ পরিচ্ছন্ন থাকবে।
পাশাপাশি আমাদেরকে হারাম রিজিক থেকে বিরত থেকে হালাল রিজিক অর্জন করে পরিচ্ছন্ন জীবন যাপন করতে হবে

১৭ ফেব্রুয়ারী ২০২১ ইং বুধবার
প্রতিবারের মত বাদ আসর হতে রাত অবদি লালদীঘির পশ্চিম পাড় বঙ্গবন্ধু সড়কে ৮ম বারের মত অনুষ্ঠিত হয় এই তাফসীরুল কোরআন মাহফিল।

মাহফিলে আরো আলোচনা করেন বাংলাদেশ জাতীয় মুফাসসির পরিষদ কক্সবাজার জেলা শাখার জয়েন্ট সেক্রেটারী ও নাইক্ষ্যংছড়ি বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব
হযরত মাওলানা বশির উদ্দিন।

এতে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু সড়ক ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি
ওয়াহিদ মুরাদ সুমন। মাহফিল পরিচালনা করেন বঙ্গবন্ধু সড়ক ব্যবসায়ী মালিক সমিতির সাধারণ সম্পাদক  মােহাম্মদ ইউনুছ।

মাহফিল আয়োজক কমিটির পক্ষ থেকে
আহবায়ক হারুন উর রশিদ ও সদস্য সচিব মােহাম্মদ ইলিয়াছ মাহফিল সফল করার জন্য সবাইকে ধন্যবাদ জানান।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন