রেস্টুরেন্টে জমে থাকা গ্যাসে বিস্ফোরণ

নারায়ণগঞ্জের আড়াইহাজারে একটি বহুতল বাণিজ্যিক ভবনে অবস্থিত রেস্টুরেন্টের রান্না ঘরে জমে থাকা গ্যাস বিস্ফোরণে আগুন লেগে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপকসহ তিনজন দগ্ধ হয়েছেন। বিস্ফোরণে রেস্টুরেন্টের আসবাবপত্রসহ বিপুল পরিমাণ মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে।

শুক্রবার দুপুরে উপজেলার আড়াইহাজার বাজারে বাণিজ্যিক ভবন দুবাই প্লাজার ষষ্ঠ তলার ছাদে অবস্থিত রয়েল রেস্টুরেন্টে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। দগ্ধ ম্যানেজার সহ ২ জনকে মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, শুক্রবার দুপুরে রেস্টুরেন্টের ম্যানেজার ফরিদ (৪৫) ও তার সহকারী সামসুলসহ (২২) তিনজন আগুনে ঝলসে যায়। তাদের মধ্যে ফরিদ ও সামসুলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। তবে তাদের অবস্থা মারাত্মক হওয়ায় কর্তব্যরত ডাক্তার তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিটের পাঠান।

ঘটনার সময় রেস্টুরেন্টে অবস্থান করা বেশ কয়েকজন কাস্টমার ও কর্মচারীরা ছুটোছুটি করে লিফট ও সিঁড়ি বেয়ে নিচে নেমে এসে আগুন থেকে আত্মরক্ষা করেন।প্রত্যক্ষদর্শীরা জানান, রান্না ঘরে বিস্ফোরণের ফলে আগুনে ফরিদ ও সামসুলের দেহ ঝলসে যায়। তাদের গায়ের পোশাকও পুড়ে যায়। বিস্ফোরণের সময় বিকট শব্দে দুবাই-প্লাজা কেঁপে ওঠে।

আড়াইহাজার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শাহজাহান জানান, দুবাই প্লাজার রয়েল রেস্টুরেন্টে রান্না ঘরে চুলা থেকে নির্গত গ্যাস জমাট বেঁধে থাকে। কক্ষটির দরজা জানালা বন্ধ থাকা অবস্থায় চুলায় আগুন ধরাতে গেলে রান্না ঘরে আগুন ছড়িয়ে ঘরটি বিস্ফোরিত হয়। দরজা জানালা, কাঁচ ও দেয়াল ভেঙ্গে ধসে পড়ে। এ ব্যাপারে তদন্ত করা হচ্ছে। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর নিশ্চিত করে বলা যাবে।

আড়াইহাজার থানার ওসি মো. নজরুল ইসলাম বলেন, রেস্টুরেন্টে বিস্ফোরণ ও আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। তিনজন দগ্ধ হয়েছে এবং তাদের মধ্যে দুইজনকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছে বলে জানতে পেরেছি। এ ব্যাপারে এখন পর্যন্ত কেউ থানায় অভিযোগ দেয়নি। তবে আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন বলেন, রেস্টুরেন্টটির রান্না ঘরের চুলা থেকে গ্যাস বের হয়ে পুরো ঘরে জমাট বেঁধে থাকে। এ অবস্থায় কেউ চুলা জ্বালাতে গেলে আগুন লেগে বিস্ফোরণ হয়। এই বিস্ফোরণে তিনজন দগ্ধ হলেও প্রতিষ্ঠানটির ম্যানেজার ফরিদের অবস্থা বেশি আশংকাজনক। তাকে ঢাকায় চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানতে পেরেছি।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন