একটি শিশুও যেন নির্যাতনের শিকার না হয়

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, সবাইকে প্রতিজ্ঞাবদ্ধ হয়ে নারী ও শিশু নির্যাতনকারী এবং ধর্ষকদের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। দেশে একটি শিশুও যেন নির্যাতনের শিকার না হয়।

আজ রবিবার রাজধানীর শিশু একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৬তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব বলেন।তিনি বলেন, সরকার শিশুদের জন্য উন্নত জীবন ও নিরাপদ পরিবেশ সৃষ্টি করতে কাজ করে যাচ্ছে। বাংলাদেশ হবে শিশুদের নিরাপদ আবাসস্থল।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা ও রাষ্ট্রপতির সন্তান হয়েও শেখ রাসেল তার সহপাঠী ও অন্যান্য শিশুদের সঙ্গে খেলাধুলা করে বেড়াত। ৩২ নম্বরসহ ধানমন্ডির রাস্তায় বন্ধুদের সঙ্গে সাইকেল চালিয়ে বেড়াতো ও ক্রিকেট খেলতো। রাসেল ছোটবেলায় সকলের মন জয় করেছিল। আর এই নিষ্পাপ শিশুকে ১৫ আগস্ট খুনিরা ঠান্ডা মাথায় হত্যা করে। বিশ্বের অনেক দেশে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী হত্যাকাণ্ডের শিকার হয়েছে। কিন্তু কোথাও ঘাতকেরা এ রকম নিষ্পাপ শিশু, গর্ভবতী মা ও নারীদের হত্যা করেনি। যারা এ দেশের স্বাধীনতার বিরোধীতা করেছিল সেই পরাজিত ঘাতকেরা এই জঘন্যতম হত্যাকাণ্ড সংগঠিত করেছিল।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন