আইপিএল থেকে বঞ্চিত হচ্ছে চীন

আর মাত্র দিন পাঁচেক পরই শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। করোনার কারণে এবারের আসরে দর্শকরা মাঠে প্রবেশ করতে পারবে না। তাই টিভি সেটের সামনে বসেই কোটি টাকার এই টুর্নামেন্টটি উপভোগ করতে হবে সবাইকে।

এবারের আইপিএল বিশ্বের ১২০টি দেশে সরাসরি সম্প্রচার করা হবে। তবে এই তালিকায় নেই চীনের নাম। গালওয়ান সীমান্তে সংঘর্ষে ২০ ভারতীয় সেনা নিহত হলে গোটা ভারতজুড়ে চীনবিরোধী আন্দোলনের ডাক আসে। এক পর্যায়ে ফ্র্যাঞ্চাইজি লিগটির টাইটেল স্পন্সর মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান ভিভো নিজেদের সরিয়ে নেয়। তাই এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে বোর্ড ফর ক্রিকেট কন্ট্রোল অফ ইন্ডিয়া (বিসিসিআই)।

বরাবরের মতো এবারও পাকিস্তানে আইপিএলের ম্যাচ সম্প্রচার করা হবে না। ২০০৯ সাল থেকেই পাকিস্তানের ক্রিকেটাররা এই টুর্নামেন্টে বিবেচিত হন না। এজন্যই দেশটিতে আইপিএলের আগ্রহ প্রায় শূন্যের কোটায়। স্টার স্পোর্টসের মাধ্যমে ভারত ছাড়াও বাংলাদেশ এবং আফগানিস্তানের দর্শকরা খেলা দেখতে পারবেন। মোট আটটি ভাষায় ধারাভাষ্য প্রচার করা হবে চ্যানেলটিতে। এগুলো হল ইংরেজি, হিন্দি, বাংলা, তামিল, মালায়লাম, কান্নাদা, তেলেগু এবং মারাঠি।

অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং যুক্তরাষ্ট্রে আইপিএলের ম্যাচ সম্প্রচার করবে ফক্স স্পোর্টস। ইংল্যান্ডের দর্শকদের দায়িত্বে আছে স্কাই স্পোর্টস। এছাড়াও উত্তর আমেরিকা, দক্ষিণ আফ্রিকা ও মধ্যপ্রাচ্যে ইয়ুপ টিভিতে এই টুর্নামেন্ট দেখানো হবে।

করোনার প্রকোপ বাড়তে থাকায় এবার ভারতে আইপিএল আয়োজন করা সম্ভব হয়নি। তাই সংযুক্ত আরব আমিরাতকেই পছন্দ করে গভর্নিং কাউন্সিল। দুবাইতে মরণঘাতী ভাইরাসের সংক্রমণ তুলনামূলক কম থাকলেও ১৯ তারিখ থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টের জন্য স্বাস্থ্য ইস্যুতে কোনো ছাড় দেবে না কর্তৃপক্ষ। তাই পুরোপুরি বন্দিদশায় আইপিএল শেষ করতে হবে সংশ্লিষ্ট সবাইকে।

 

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন