সিরিজ নির্ধারনী শেষ টেস্টে ফিল্ডিংয়ে বাংলাদেশ

ক্যান্ডিতে সিরিজের প্রথম টেস্টে ম্যাড়মাড়ে ড্রর পর দ্বিতীয় টেস্টে আজ মাঠে নামছে স্বাগতিক শ্রীলঙ্কা ও বাংলাদেশ। জয়ে চোখ রেখে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ। বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো সরাসরি জানিয়েছেন আরেকটি ড্র নয়, দ্বিতীয় টেস্ট জিতে সিরিজ জয় তাদের লক্ষ্য। অপরদিকে শ্রীলঙ্কান অধিনায়কও শেষ ম্যাচ জিতে সিরিজ জিততে মরিয়া।

প্রথম টেস্টে বাংলাদেশের অধিনায়ক মমিনুল হক টস জিতলেও আজ শেষ টেস্টে তিন টস হেরে গেছেন আর টস জিতে শ্রীলঙ্কান অধিনায়ক দিমুথ করুণারাত্নে বাংলাদেশকে ফিল্ডিংয়ে। এই ম্যাচে বাংলাদেশ দল একটি পরিবর্তন এনেছে। পেসার ইবাদত হোসেনকে পরিবর্তে অভিষেক হচ্ছে যুব বিশ্বকাপের সারা জাগানো পেসার শরিফুল ইসলামের। বাংলাদেশের ৯৭তম ক্রিকেটার হিসেবে অভিজাত টেস্ট ফরম্যাটে নাম লেখালেন ১৯ বছর বয়সী শরিফুল ইসলাম। প্রথম টেস্টে ব্যার্থ সাইফ হসানা অবশ্য টিকে গেছেন। টিম ম্যানেজম্যান্ট তাকে আরেকটি সুযোগ দিয়েছেন।

অন্যদিকে স্বাগতিকদের একাদশে আনা হয়েছে জোড়া পরিবর্তন। ইনজুরিতে ছিটকে যাওয়া লাহিরু কুমারার জায়গায় দলে নেয়া হয়েছে প্রবীণ জয়াবিক্রমকে। এটিই তার প্রথম টেস্ট ম্যাচ। অন্যদিকে ভানিন্দু হাসারাঙ্গার জায়গায় একাদশে সুযোগ পেয়েছেন রমেশ মেন্ডিস।

বাংলাদেশ একাদশ:তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাশ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও আবু জায়েদ রাহী।

শ্রীলঙ্কা একাদশ : দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমানে, ওসাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), ধনঞ্জয়া ডি সিলভা, পাথুম নিশাঙ্কা, সুরাঙ্গা লাকমাল, রমেশ মেন্ডিস, বিশ্ব ফার্নান্দো ও প্রবীণ জয়াবিক্রম।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন