১০ বছরে নয়বার মেসির ৫০ গোল

১০ বছরে নয়বার মেসির ৫০ গোল
MostPlay

প্রতিনিয়তই নিজেকে ছাড়িয়ে যাওয়ার চেষ্টায় থাকেন লিওনেল মেসি। বয়সটা বাড়লেও গোলক্ষুধা যেন কোনো ভাবেই কমছে না। তাইতো ২০১৯ সালটাও ৫০ গোলে শেষ করলেন বার্সেলোনা অধিনায়ক। এনিয়ে শেষ ১০ বছরের নয়বারই অন্তত ৫০ গোল পেয়েছেন তিনি।

শনিবার ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে বছরের শেষ ম্যাচ খেলতে নামে বার্সা। যেখানে প্রতিপক্ষ আলাভেসকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে কাতালান জায়ান্টরা। ম্যাচের ৬৯ মিনিটে দূরপাল্লার এক শটে অসাধারণ গোলটি করেন মেসি। এছাড়া দলের হয়ে আঁতোয়া গ্রিজম্যান, আরতুরো ভিদাল ও লুইস সুয়ারেজ একটি করে গোল করেন। যদিও পেনাল্টিতে পাওয়া গোলটি মেসি না করে সুয়ারেজকে দিয়ে করান।

এই ১০ বছরের মধ্যে মেসি কেবল ২০১৩ সালে ৫০ গোলের মাইলফলক স্পর্শ করতে পারেননি। সেবার ইনজুরির কারণে বেশ কয়েকটি ম্যাচ খেলতে না পারায় ৪৫ গোলে শেষ করেন। কিন্তু আগের বছরটিতেই ক্যারিয়ারের সবচেয়ে সেরা মুহূর্ত পার করেছেন আর্জেন্টাইন তারকা। সেবার তিনি ৯১ গোল করে অনন্য রেকর্ড গড়েন।

এদিকে মেসি আবার ইউরোপের শীর্ষ লিগগুলোর মধ্যে সর্বোচ্চ গোল দিয়েই বছর শেষ করলেন। স্প্যানিশ লা লিগায় তার গোলসংখ্যা দাঁড়ালো ৩৪-এ। ৩১ গোলে বছর শেষ করে দ্বিতীয় হয়েছেন জার্মান বুন্দেসলিগায় বায়ার্ন মিউনিখের হয়ে খেলা রবার্ট লেভান্ডোভস্কি। মেসির গোল্ডেন বুট জয়ে অবশ্য পোলিশ এই তারকা তার ঠিক পেছনেই রয়েছেন।

২০১৯ সালে মেসি:
# ৫৮ ম্যাচ 
# ৫০ গোল
# ২১ অ্যাসিস্ট 
# ৪ হ্যাটট্রিক
# ১০ ফ্রিকিক গোল

মন্তব্যসমূহ (০)


Lost Password