বিশ্ব কল্যাণ কামনায় শেষ হলো ইজতেমা

বিশ্ব কল্যাণ কামনায় শেষ হলো ইজতেমা
MostPlay

টঙ্গীর তুরাগতীরে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতে আত্মশুদ্ধি ও নিজ নিজ গুনাহ মাফ, দুনিয়ার সব বালা-মুসিবত, মুসলিম উম্মাহর শান্তি-ঐক্য, হেদায়েত, হেফাজত, দেশ ও বিশ্ব মানবতার কল্যাণ কামনায় আখেরি মোনাজাতে শেষ হলো এবারের বিশ্ব ইজতেমা।

আজ রোববার (১৯ জানুয়ারি) বেলা ১২টা ৭ মিনিটে আখেরি মোনাজাত শেষ হয়। এসময় আমিন আমিন ধ্বনিতে মুখরিত ছিল পুরা তুরাগতীর। প্রথম ও শেষ পর্বের আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হলো ৫৫তম বিশ্ব ইজতেমার।

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত পরিচালনা করেন ভারতের নিজামুদ্দিনের মাওলানা জামশেদ। এ মোনাজাত চলে প্রায় ২০ মিনিট।

এর আগে রোববার (১৯ জানুয়ারি) বাদ ফজর থেকে হেদায়েতি বয়ান শুরু হয়। আখেরি মোনাজাতে অংশ নিতে ভোর থেকে ধর্মপ্রাণ মুসলমানরা টঙ্গীর তুরাগ তীরের বিশ্ব ইজতেমা ময়দানে জড়ো হতে থাকে। সকাল ৯টার আগেই ইজতেমা মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে মুসল্লিরা মাঠের আশে-পাশের অলি-গলি, রাস্তা, পার্শ্ববর্তী বাসা-বাড়ি-কলকারখানা-অফিস-দোকানের ছাদে, যানবাহনের ছাদে ও তুরাগ নদীতে নৌকায় অবস্থান নেন। ইজতেমাস্থলে পৌঁছাতে না পেরে মানুষজন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নেন।

এদিকে মুসুল্লিদের নির্বিঘ্নে যাতায়াতের জন্য শাটল বাস ও বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। প্রতিটা ট্রেন টঙ্গী জংশনে যাত্রাবিরতি করবে। আখেরি মোনাজাত উপলক্ষে রোববার ভোর থেকে মোনাজাত শেষ না হওয়া পর্যন্ত ইজতেমা ময়দানের পার্শ্ববর্তী সড়কে গণপরিবহন চলাচল বন্ধ রাখা হয়।

মন্তব্যসমূহ (০)


Lost Password