উদীচী কেশবপুর শাখা নববর্ষে নতুন ইতিহাস গড়ল

উদীচী কেশবপুর শাখা নববর্ষে নতুন ইতিহাস গড়ল
MostPlay

স্বাধীন মোহাম্মদ আব্দুল্লাহ, যশোর থেকে:- বিশ্বময় ভয়াবহ করোনা পরিস্থির ভিতরে হাজির হলো বাঙ্গালির প্রাণের উৎসব বাংলা নববর্ষ। প্রতিবছর জাঁকজমক ভাবে বাংলা নববর্ষ পালনের রেওয়াজ ধরে রেখেছে এ জাতি। কিন্তু এ বছর বাংলা নববর্ষ ১৪২৭ সারাদেশব্যাপি জাঁকজমকভাবে পালন করা হয়ে উঠেনি। করোনা পরিস্থিতিতে সরকারি বিধি নিষেধ থাকার কারণে দেশ ও জাতির কল্যাণে ঘরে বসে বসে বাংলা নববর্ষ পালন করেছেন সাংস্কৃতিপ্রেমি ব্যক্তি, সংগঠনগুলো।

তদ্রুপভাবে ঘরে বসে নববর্ষ পালনে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, কেশবপুর শাখা সংসদ বিরল দৃষ্টান্ত সৃষ্টি করেছে I  সংগঠনটি সামাজিক যোগাযোগ মাধ্যমে নববর্ষের শুভেচ্ছা বিনিময়, সংগীত, আবৃত্তি সহ করোনায় সুস্থ থাকা, নিরাপদ থাকার বিষয়ে সবাইকে সচেতন হওয়ার অনুরোধ করেছেন । উদীচী কেশবপুরের উপদেষ্টামন্ডলীর সদস্য, কেশবপুর পৌরসভার পৌরপিতা মেয়র রফিকুল ইসলাম মোড়ল, বীরমুক্তিযোদ্ধা মনিমোহন ধর, সৈয়দ আকমল আলী।এ ছাড়া উদীচী, কেশবপুর শাখার সভাপতি অনুপম মোদক, সাবেক সহ-সভাপতি ডা. হাসনাত আনোয়ার, সাধারণ সম্পাদক নিমাই চাঁদ নন্দন  শুভেচ্ছা বিনিময় করেন। ঘরে বসেও মনে একটু প্রশান্তির ছোঁয়া দিতে, সাহস জোগাতে সংগীত পরিবেশন করেন সহ-সাধারণ সম্পাদক গোবিন্দ বিশ্বাস, সাংগাঠনিক সম্পাদক রিগ্যান সরকার, কোষাধ্যক্ষ তন্ময় ব্যানার্জী, কবিতা আবৃত্তি করে ছোট্টবন্ধু জারিফ তাজওয়াত। যে যার বাসায় থেকে ফেসবুক লাইভে এসে তারা নববর্ষের শুভেচ্ছা জানান এবং করোনা মোকাবেলায় সচেতন হতে অাহবান করেন। উদীচী কেশবপুর শাখার সভাপতি অনুপম মোদকের কাছে এই বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, "সকলকে শুভ নববর্ষ I দিন যায়,মাস যায়,বছর যায় আর ঘুরে ফিরে আসে সেই মাহেন্দ্রক্ষণ,বাঙালীর প্রাণের উৎসব,অসম্প্রদায়িক চেতনার উৎসব পহেলা বৈশাখ I বর্তমান সময়টা আসলে পহেলা বৈশাখ এর উদযাপনের জন্য অন্তরায় I মরণঘাতী করোনা ভাইরাস এর বৈশ্বিক আক্রমণ বিশ্বকে কোণঠাসা করে ফেলেছে,গৃহবন্দী করে ফেলেছে I কিন্তু বাঙালি স্বভাবজাত ভাবে একে অপরের সাথে মিশতে ভালোবাসে I সেজন্য আমাদের প্রয়াস বর্তমান সময়কে মাথায় রেখে।উদীচী,কেশবপুরের উপদেষ্টা মন্ডলীর সদস্যরা (সম্মানিত মেয়র মহোদয় সহ),ডাক্তাররা এই সময়ের করণীয় সম্পর্কে বলেছেন I শিল্পীরা গানে গানে বলার চেষ্টা করেছেন করোনা ভাইরাস এর প্রতিকার সম্পর্কে I আর পহেলা বৈশাখের গান,কবিতা পরিবেশন করে বৈশাখের আমেজটা সামাজিক যোগাযোগের মাধ্যমে সারা দেশব্যাপী ছড়িয়ে দেবার চেষ্টা করেছি I সকলে বাড়িতে থাকুন,নিরাপদে থাকুন আর নিয়ম মেনে চলুন I আমরা দেশ স্বাধীন করেছি I করোনার সাথে এই যুদ্ধেও আমরা আবারও জয়ী হবো I"

উদীচী কেশবপুরের অনেক শুভাকাংখী ইতিমধ্যে জানিয়েছেন তারা এমন ব্যতিক্রমী নববর্ষ পালন করতে পেরে কিছুটা হলেও খুশি। এমন সৃজনশীল উদ্দ্যেগের জন্য তারা উদীচী কেশবপুর শাখার সাথে জড়িত সবাইকে ধন্যবাদ জানান।

মন্তব্যসমূহ (০)


Lost Password