দেশজুড়ে

সিগারেটে শেষ অংস নিয়ে কাড়াকাড়ি,এর পর সংঘর্ষে আহত ৭

সিগারেটের ফেলে দেয়া অংশ খেতে কাড়াকাড়ির একপর্যায়ে এ নিয়ে বাকবিতণ্ডার জেরে কুমিল্লায় অন্তত ৭ জন আহত হয়েছেন। শনিবার বিকেল চারটার দিকে কুমিল্লায় এই ঘটনা ঘটে।
এই ঘটনাটি এমন এক সময়ে ঘটলো যখন ২০১৯-২০ অর্থবছরের বাজেটে বিড়ি-সিগারেটসহ তামাকজাত পণ্যের ওপর অতিরিক্ত ট্যাক্স আরোপ করা হয়েছে। এর জেরে ইতোমধ্যেই বাজারে সিগারেটের দাম বেড়ে গেছে।

প্রিয় পাঠক আমাদের পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, কুমিল্লা সদর দক্ষিণের একটি স্থানীয় চায়ের দোকানে অনেকেই আড্ডা দিচ্ছিল। এমন সময় এক ভদ্রলোক একটি বেনসন সিগারেট নিয়ে পুরোটা না খেয়েই তাড়াহুড়ো করে সেখান থেকে চলে যান। এসময় ওই সিগারেটের ফেলে দেয়া অংশ নিয়ে ১০-১২ জন যুবকের মধ্যে কাড়াকাড়ি হয়। এ নিয়ে বাকবিতণ্ডার একপর্যায়ে বিষয়টি হাতাহাতিতে গড়ায়। এতে অন্তত ৭ জন আহত হয়েছেন।
সিগারেটের ফেলে দেয়া অংশ টানা নিয়ে মারামারির ভিডিও ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।
২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে বিড়ি ও সিগারেটের দাম বাড়ানোর প্রস্তাব করা হয়েছে। বিশ্বব্যাপী ধূমপানবিরোধী রাষ্ট্রীয় নীতির সঙ্গে সামঞ্জস্য বিধান, তামাকজাত পণ্যের স্বাস্থ্যঝুঁকি থাকায় এর ব্যবহার কমানো এবং রাজস্ব আয় বাড়ানোর লক্ষ্যে এ দাম বাড়ানো হচ্ছে।
তবে বাজেট এখনও কার্যকর না হলেও ইতোমধ্যেই সারাদেশের দোকানদাররা সিগারেটের দাম নিজেদের ইচ্ছামতো বাড়িয়ে দিয়েছেন। আর এতেই বিপাকে পড়েছেন তরুণসহ বিড়িখোর মানুষ।

প্রিয় পাঠক আপনার মতামত জানান

এ বিভাগের আরো খবর

Close