খেলাধুলা

লড়াই করে যাচ্ছেন ইমরুল-মাহমুদউল্লাহ

এশিয়া কাপের গ্রুপ পর্বে এই আফগানিস্তানের কাছে খুবই বাজেভাবে হেরেছিল বাংলাদেশ। বলা যায় এক রকম বিধ্বস্ত হয়েছিল হয়েছিলেন মাশরাফি-সাকিবরা। সুপার ফোরের নিজেদের দ্বিতীয় ম্যাচে টেস্ট ক্রিকেটে নবীন সদস্য দেশটির মুখোমুখি হয় আবার। এ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপর্যয়ের কবলে পড়ে বাংলাদেশ। এরপর তৃতীয় উইকেট জুটি কিছুটা দৃঢ়তা দেখালে পরে আবার তিন উইকেট হারিয়ে বিপদে পড়ে দল। এই চরম বিপর্যয় কাটাতে লড়ে যাচ্ছেন মাহমুদউল্লাহ ও ইমরুল কায়েস।

আজ রোববার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশ ৩৭ ওভার শেষ পাঁচ উইকেট হারিয়ে ১৫৮ রান নিয়েছে। ইমরুল কায়েস ৩১ ও মাহমুদউল্লাহ ৪৩ রানে ব্যাট করছেন।

এর আগে দলীয় ১৬ রানের মাথায় ওপেনার নাজমুল হোসেন শান্তর (৬) উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। দুই রানের ব্যবধানে সাজঘরে ফিরেন ওয়ান ডাউনে নামা মোহাম্মদ মিঠুনও (১)।

এরপর মুশফিকুর রহিম ও লিটন দাস তৃতীয় উইকেট জুটিতে কিছুটা দৃঢ়তা দেখান। দুজনে মিলে ৬৩ রানের জুটি গড়েন। পরে অবশ্য লিটন ৪১ এবং মুশফিক ৩৩ রান করে সাজঘরে ফিরেন। দ্রুত ফিরে যান সাকিব আল হাসানও (০)।

এই ম্যাচের বাংলাদেশ একাদশে চমক রয়েছে। গতকালই দলের সঙ্গে যোগ দেওয়া ইমরুল কায়েস একাদশে সুযোগ পেয়েছেন। মুমিনুল হকের জায়গায় নেওয়া হয়েছে তাঁকে।

বাদ পেড়েছেন পেসার রুবেল হোসেনও। তাঁর জায়গায় নেওয়া হয়েছে স্পিনার নাজমুল ইসলাম অপুকে।

Close