খেলাধুলা

মেসিকে মেরে মেসিকেই লাল কার্ড, সমালোচনার ঝড় (ভিডিও)

স্পোর্টস আপডেট ডেস্ক- কার্ডের প্রসঙ্গ পরে দৃশ্যটাই তো অবিশ্বাস্য। ম্যাচের তখন ৩৭ মিনিট। চিলির বিপদ সীমার মধ্যে বল দখলের লড়াইয়ে গ্যারি মেডেলকে পেছন থেকে ধাক্কা দিয়েছিলেন লিওনেল মেসি। সেটি ইচ্ছাকৃত না অনিচ্ছাকৃত তখন পরিষ্কার বোঝা যায়নি। কিন্তু এর প্রতিক্রিয়ায় চিলি অধিনায়ক যা করলেন তা অবিশ্বাস্য, চোখ রগড়ে বারবার দেখতে হয়।

প্রিয় পাঠক আমাদের পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন

পেছনে ঘুরেই তিনি শরীর দিয়ে গুঁতোতে শুরু করেন মেসিকে। হঠাৎ এ আক্রমণের পাল্টা জবাব দেননি মেসি। দু হাত তুলে চিলি অধিনায়কের প্রতিটি গুঁতোয় পিছিয়েছেন দু-এক পা করে। এর মধ্যে সবচেয়ে অবিশ্বাস্য কাণ্ডটি ঘটিয়েছেন রেফারি মারিও ডিয়াজ দে ভিভার। ছুটে এসে সরাসরি লাল কার্ড দেখালেন দুজনকেই!

পরের দৃশ্যটা আর্জেন্টাইন সমর্থকেরা ভুলে যেতে চাইবেন। অনেক প্রত্যাশা নিয়েও কোপা আমেরিকার সেমিফাইনাল থেকে বাদ পড়ার দুঃখ তো আছেই। সঙ্গে যোগ করুন মেসির বিতর্কিত এ লাল কার্ড।

যেখানে ভিডিও রিপ্লেতে দেখা গেছে, লাল কার্ড পাওয়ার মতো অপরাধ করেননি আর্জেন্টাইন তারকা। বড়জোর হলুদ কার্ড দেখানো যেত। কিন্তু রেফারি কী ভেবেছিলেন কে জানে! ৩২ বছর বয়সী মেসি পরের কোপা আমেরিকায় খেলবেন কি না তা তোলা রইল সময়ের হাতে। আপাতত এটুকু বলা যায়, রেফারির কারণে কোপায় মেসির সবশেষ স্মৃতিটা হয়ে রইল বিতর্কিত, বিষাদমাখা প্রস্থান। লঘু পাপে গুরু দণ্ড পেয়ে মাঠ ছাড়তে হয়েছে কিংবদন্তিকে।

বিতর্কিত এ লাল কার্ডে যথারীতি ঝড় উঠেছে সামাজিক যোগাযোগমাধ্যমে। মেসিকে আঘাত করা হয়েছে আবার মেসিকেই লাল কার্ড দেওয়া হয়েছে- এমন কাণ্ড ফুটবল বিশ্ব কমই দেখেছে- অন্তত ফুটবল ভক্তরা তাই বলছেন।

রেফারি মারলো দিয়াজ এদিন প্রতিশোধ নিয়েছেন বলে মন্তব্য ভক্তদের। কেননা এর আগে সেমিফাইনালের ম্যাচের খেলা পরিচালনা নিয়ে মেসির অভিযোগ ছিল এই রেফারিকে নিয়ে।

শান্তশিষ্ট ও ভদ্র ফুটবলার হিসেবেই পরিচিত বার্সেলোনার তারকা ফুটবলার লিওনেল মেসি। কিন্তু এবারের কোপা আমেরিকায় ফুটবল মাঠের বাইরে প্রথম তিনি আলোচনায় আসেন ব্রাজিলের বিপক্ষে ম্যাচে রেফারিংয়ের মান নিয়ে প্রশ্ন তুলে। ক্লাব ও জাতীয় দলের হয়ে খেলা রেকর্ড বিবেচনা করলে ৬৭০ ম্যাচ পরে মেসি ক্যারিয়ারের ২য় লাল কার্ড পেলেন।

এর আগে ২০০৫ সালের ১৭ আগস্টে হাঙ্গেরির বিপক্ষে অভিষেক ম্যাচের ৬৫ মিনিট সময়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় মেসিকে।

ভিডিও দেখুন এখানে-

প্রিয় পাঠক আপনার মতামত জানান

এ বিভাগের আরো খবর

Close
Close