শিক্ষা

প্রাথমিক শিক্ষকঃ নোয়াখালীতে মৌখিক পরীক্ষা শুরু ৯ই অক্টোবর থেকে

নোয়াখালীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। ৯ অক্টোবর থেকে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা শুরু হবে। প্রতিদিন সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের কার্যালয়ে পরীক্ষা নেয়া হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ১ হাজার ৬২০ জন প্রার্থী মৌখিক পরীক্ষায় অবতীর্ণ হবেন। চলবে ৩১ অক্টোবর পর্যন্ত।

প্রিয় পাঠক আমাদের পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

পরীক্ষার্থীদের জন্য কতগুলো নির্দেশনা দিয়েছেন জেলা প্রশাসক। এরমধ্যে রয়েছে- সম্পূর্ণ মেধাভিত্তিক নিয়োগ দেয়া হবে; কোন ধরনের আর্থিক লেনদেনে জড়াবেন না; প্রতারণা থেকে সাবধান থাকুন; তদবির না করতে অনুরোধ করছি; আপনার মেধা এবং যোগ্যতায় ভরসা রাখুন; শুধু মৌখিক পরীক্ষার নম্বর চাকরির নিশ্চয়তা দেয় না। এক্ষেত্রে লিখিত পরীক্ষার ফলাফল খুবই গুরুত্বপূর্ণ।

এদিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক নোটিশে বলা হয় ৬ অক্টোবর থেকে সব জেলা পর্যায়ে চার সদস্যের কমিটির উপস্থিতিতে মৌখিক পরীক্ষা আয়োজন করা হবে। এক সপ্তাহের মধ্যে এ পরীক্ষা শেষ করা হবে। এরপর নভেম্বরের প্রথম দিকে চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।

জানা গেছে, মৌখিক পরীক্ষার ক্ষেত্রে ২০ নম্বর নির্ধারণ থাকবে। এতে একাডেমিক সনদের ওপর চার নম্বর, উপস্থিতির জন্য চার এবং চার কমিটির সদস্যদের কাছে ১২ নম্বর (প্রতিজনের কাছে তিন নম্বর) বরাদ্দ থাকবে।

প্রিয় পাঠক আপনার মতামত জানান

এ বিভাগের আরো খবর

Close
Close