বাংলাদেশ

ঢাকাসহ সারা দেশে বয়ে যাচ্ছে কাল বৈশাখী

সময়ের কণ্ঠস্বর- দেশজুড়ে শুরু হয়েছে কালবৈশাখী ঝড়। মঙ্গলবার সকাল থেকে আকাশ ছিল মেঘলা। এরপর সকাল ১১টার দিকে রাজধানী ঢাকায় মুষলধারে বৃষ্টি হয়।

প্রিয় পাঠক আমাদের পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন

আবহাওয়া অধিদপ্তর জানায়, মঙ্গলবার সকালে ময়মনসিংহ ও সিলেট অঞ্চলে শুরু হয় কালবৈশাখী। কালবৈশাখীর সঙ্গে ওইসব এলাকায় বজ্রসহ মুষলধারে বৃষ্টি হচ্ছে। এর প্রভাবে ঢাকা, গাজীপুরসহ আশপাশের এলাকায় বৃষ্টি হয়।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী, মঙ্গলবার রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া টাঙ্গাইল ময়মনসিংহ, কুমিল্লা ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮০ কিলোমিটার গতিতে ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি হতে পারে। এসব অঞ্চলের নৌবন্দরগুলোকে ২ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

দেশের অন্যান্য এলাকায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নৌবন্দরগুলোকে এক নম্বর সর্তকসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এর আগে আবহাওয়া অধিদপ্তর জানায়, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও শিলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

প্রিয় পাঠক আপনার মতামত জানান

এ বিভাগের আরো খবর

Close
Close