শিক্ষা

জাবিতে পূজার ছুটি শুরু হচ্ছে আগামীকাল

আন্দোলন সাময়িক স্থগিত

শারদীয় দুর্গা পূজা ও লক্ষ্মী পূজা উপলক্ষ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) আগামী ৬ থেকে ১৪ অক্টোবর পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে । ভারপ্রাপ্ত রেজিস্টার রহিমা কানিজ এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ বিষয়টি জানান ।

প্রিয় পাঠক আমাদের পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন

বিজ্ঞপ্তি অনুসারে, ৬ থেকে ১৪ অক্টোবর পর্যন্ত সকল ক্লাস বন্ধ থাকবে এবং প্রসাশনিক কাজ বন্ধ থাকবে ৬ থেকে ৮ এবং ১৩ অক্টোবর। কিন্তু গত ৩ ও ৪ অক্টোবর শুক্র ও ‍শনিবার সরকারি ছুটির দিন হওয়ায় ছুটি শুরু হয়েছে দু’দিন আগেই। ইতোমধ্যেই হল ছেড়েছে বেশিরভাগ শিক্ষার্থী।আগামী ১৫ অক্টোবর ‍সোমবার থেকে যথারীতি চলবে ক্লাস ও পরীক্ষা।

অন্যদিকে, বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্পে ‘দুর্নীতি ও অনিয়মে’র অভিযোগে প্রায় দেড় মাস যাবৎ শিক্ষক-শিক্ষার্থীরা আন্দোলন করে আসছেন। নির্মিতব্য তিনটি হলের স্থান পুনর্বিবেচনাসহ দুটি দাবি মেনে নিলেও ‘দুর্নীতি’র অভিযোগের বিচার বিভাগীয় তদন্তের দাবি মানছেন না উপাচার্য।

এ কারণে গত ১৮ সেপ্টেম্বর থেকে তাঁর পদত্যাগ দাবি করে আসলেও আন্দোলনকারীরা পূজার ছুটি উপলক্ষে ৪ থেকে ১৪ অক্টোবর পর্যন্ত কোনো কর্মসূচি পালন করবেন না বলে জানিয়েছেন। তবে বিশ্ববিদ্যালয় খোলার পর আন্দোলন আরও জোরদার করার ঘোষণা দিয়েছেন তাঁরা। আন্দোলনকারীদের চার দিনের কর্মসূচির মধ্যে রয়েছে ১৫ অক্টোবর পদযাত্রা ও সমাবেশ, ১৬ অক্টোবর বিক্ষোভ মিছিল, ১৭ অক্টোবর সংহতি সমাবেশ ও ১৮ অক্টোবর মশাল মিছিল।

প্রিয় পাঠক আপনার মতামত জানান

এ বিভাগের আরো খবর

Close
Close