আন্তর্জাতিক

চাকরি হারালেন ট্রাম্পের গলফ ক্লাবের ১২ কর্মচারী

চাকরি হারালেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি গলফ ক্লাবে প্রায় এক দশকেরও বেশি সময়ে ধরে কর্মরত ১২ কর্মচারী। তাদের বিরুদ্ধে অভিযোগ হলো তারা বেআইনিভাবে ক্লাবটিতে কাজ করছিলেন।
রোববার প্রকাশিত এক প্রতিবেদনে এই তথ্য জানায় ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার। এতে বলা হয়, ওয়েস্টচেস্টারে অবস্থিত ট্রাম্প ন্যাশনাল গলফ ক্লাবের এসব কর্মচারীর মধ্যেই কেউ কেউ বছর সেরা কর্মচারীর পুরস্কারও জিতেছেন।
চাকরি হারানো কর্মচারীদের আইনজীবী অ্যানিবাল রোমেরো জানিয়েছেন, এটা খুবই খারাপ একটা ঘটনা। এসব কর্মচারী এক দশকেরও বেশি সময় ধরে ক্লাবটিতে কাজ করে আসছিলেন। এমনকি তাদের একজনের কাছে ট্রাম্পের ছেলে এরিক ট্রাম্পের ঘরের চাবি ছিল।
এছাড়া তাদের ব্যক্তিগত সব তথ্যই গলফ ক্লাবটির ম্যানেজার জানতেন বলেও উল্লেখ করেন তিনি।
গত মাসে ডোনাল্ড ট্রাম্পের নিউ জার্সির একটি ক্লাবের কর্মচারীরা প্রকাশ্যে স্বীকার করেন, বেআইনিভাবে তারা দেশটিতে বসবাস করছেন। ক্লাবের ম্যানেজার সবকিছু জানলেও কোনও পদক্ষেপ নেয়নি। এরপর ওয়েস্টচেস্টারের গলফ ক্লাবের কর্মচারীদের নথিপত্র খতিয়ে দেখা হয়।
এই বিষয়ে এরিক ট্রাম্প বলেন, আমরা খুব গভীরভাবে খতিয়ে দেখছি যে ভুয়া নথিপত্র জমা দিয়ে এখানে কেউ কাজ করছে কিনা। ভুয়া নথিপত্র জমা দিয়ে এখানে কাজ করছে এমন কেউ ধরা পড়লে তাকে বরখাস্ত করা হবে।
উল্লেখ্য, ট্রাম্পের ব্যবসা সংক্রান্ত কাজকর্ম এখন দেখভাল করেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দুই ছেলে এরিক ট্রাম্প এবং ডোনাল্ড জুনিয়র। সারাবিশ্বে দ্য ট্রাম্প অর্গানাইজেশনের মোট ১৭টি গলফ ক্লাব আছে।

এ বিভাগের আরো খবর

Close