স্বাস্থ্য

গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মাতৃস্বাস্থ্য সেবায় দেশ সেরা মনোনীত

উত্তর বঙ্গের প্রবেশদ্বার গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স মাতৃস্বাস্থ্য সেবায় দেশ সেরা উপজেলা নির্বাচিত হয়ছে। গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরকিল্পনা কর্মকর্তা ডা. মো. মজিদুল ইসলাম মঙ্গলবার সন্ধ্যায় এই তথ্য নিশ্চিত করে জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ২০১৮ সালের দেশের সেরা মাতৃস্বাস্থ্য সেবা কেন্দ্র হিসেবে মনোনীত হয়ছে।

প্রিয় পাঠক আমাদের পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন

২০০৯ সাল থেকে মাঝে দুইবার বাদ দিয়ে ধারাবাহিকভাবে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সেটি মাতৃস্বাস্থ্য সেবায় দেশ সেরা নির্বাচিত হয়ে আসছে। ২০১৮ সালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রায় তিন হাজার গর্ভবতী মহিলার ডেলিভারি করা হয়। যা দেশের মধ্যে সর্বোচ্চ।

উল্লেখ্য চারদলীয় জোট সরকারের শাসনামলে ৩২-গাইবান্ধা ৪-গোবিন্দগঞ্জ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য মরহুম এম এ মোত্তালিব আকন্দ গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে বিশেষ মাতৃস্বাস্থ্য সেবা কেন্দ্র হিসাবে স্থাপন করেন । এই বিশেষ মাতৃস্বাস্থ্য সেবা কেন্দ্রে বিনামূল্যে গর্ভবতী মহিলাদের নরমাল ডেলিভারি ও সিজারিয়ানসহ সবধরণের মাতৃত্বকালীন সেবা প্রদান করা হয়। এ পর্যন্ত প্রায় অর্ধ লক্ষাধিক গর্ভবতী মহিলা এই বিশেষ মাতৃস্বাস্থ্য সেবা গ্রহণ করছে।

প্রিয় পাঠক আপনার মতামত জানান

এ বিভাগের আরো খবর

Close
Close