অপরাধ

এফ আর টাওয়ারের দুই মালিক কারাগারে

ঢাকার বনানীতে এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় করা মামলায় গ্রেপ্তার দুই মালিক এস এম এইচ আই ফারুক ও তাসভির উল ইসলামকে কারাগারে পাঠানো হয়েছে। আজ সোমবার ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালত এই আদেশ দেন।সাত দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে আজ সোমবার এই দুই আসামিকে সিএমএম আদালতে হাজির করে পুলিশ।

প্রিয় পাঠক আমাদের পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন

গত ৩১ মার্চ বনানীর আগুনের ঘটনায় এস এম এইচ আই ফারুক ও তাসভির উল ইসলামকে সাত দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন আদালত। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার সিএমএম আদালত এই আদেশ দেন। এস এম এইচ আই ফারুক (৬৫) এফ আর টাওয়ারের জমির মালিক। আর তাসভির উল ইসলাম এফ আর টাওয়ারের বর্ধিত অংশের মালিক।

আসামিদের রিমান্ডে নেওয়ার আবেদনে বলা হয়, গত ২৮ মার্চ বনানীর এফ আর টাওয়ারে আগুনের ঘটনায় ২৬ জনের মৃত্যু হয়। শতাধিক লোক আহত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। আসামি ফারুক, তাসভির ও রূপায়ণ গ্রুপের লিয়াকত আলী খান মুকুল এবং এফ আর টাওয়ার ব্যবস্থাপনা কমিটির সদস্যরা অসৎ উদ্দেশ্যে নির্মাণ বিধিমালা ভঙ্গ করেন। টাওয়ারের সম্পত্তি ও লোকজনের জানমালের কথা না চিন্তা করে নিজেদের স্বার্থ চরিতার্থ করার জন্য চরম অবহেলা করার ফলে এই ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। ওই বহুতল ভবন নির্মাণকাজ করার সময় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) তৈরি বিধিমালা সঠিকভাবে পালন করা হয়েছে কি না এবং অগ্নিনির্বাপক ব্যবস্থা সঠিক ছিল কি না, রিমান্ড আবেদনে তা খতিয়ে দেখা হবে বলে জানানো হয়।

বনানীর আগুনে হতাহত হওয়ার ঘটনায় তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা করে পুলিশ। মামলার এজাহারভুক্ত তিন আসামি হলেন প্রকৌশলী ফারুক হোসেন, রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল এবং বিএনপি নেতা তাসভির উল ইসলাম।

প্রিয় পাঠক আপনার মতামত জানান

এ বিভাগের আরো খবর

Close
Close