বেতনের দাবিতে লকডাউন ভেঙে সড়কে পোশাক শ্রমিকরা

বেতনের দাবিতে লকডাউন ভেঙে সড়কে পোশাক শ্রমিকরা
MostPlay

গাজীপুরে বেতনের দাবিতে লকডাউন ভেঙে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন কয়েকটি পোশাক কারখানার শ্রমিকরা। আজ রোববার সকালে গাজীপুর মহানগরীর সাইনবোর্ড ও ভোগড়া বাইপাস এলাকায় বিক্ষোভ করেন তারা।

বিক্ষোভে অংশ নেন ইস্ট ওয়েস্ট গ্রুপ ও নিউওয়ে ফ্যাশনস লিমিটেড পোশাক কারখানার শ্রমিকরা। সকাল ৯টার দিকে মহাসড়ক অবরোধ করেন তারা। পরে মালিকপক্ষ ১৬ এপ্রিলের মধ্যে বেতন পরিশোধের ঘোষণা দিলে অবরোধ তুলে নেয়া হয়।

কয়েকজন শ্রমিক অভিযোগ করে বলেন, গত ফেব্রুয়ারি মাস থেকে তারা বেতন পাচ্ছেন না। দেয়ার কথা বলেও বারবার ঘুরাচ্ছে কারখানা কর্তৃপক্ষ। ঘরে খাবার নেই, বাড়ি ভাড়া ও দোকান বাকি পড়ে আছে। পাওনাদারদের জন্য বাসা থেকে বের হওয়া যাচ্ছে না।

এখন লকডাউনের কারণে না খেয়ে মরার উপক্রম।
শাহিনা বেগম নামে এক পোশাককর্মী বলেন, সরকারের ত্রাণ সহায়তা শুধু স্থানীয় ও গাজীপুরের ভোটাররা পাচ্ছেন। যারা বাইরের আছে তাদের দেয়া হচ্ছে না। পরিবহন বন্ধ থাকায় সন্তানদের গ্রামের বাড়িতেও রেখে আসা যাচ্ছে না। এখন বেতন না পেলে না খেয়ে মরতে হবে।

এদিকে মহাসড়ক অবরোধ করায় সেখানে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে অবরোধ তুলে নেয়ার পর ফের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে পণ্যবাহী যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

এ বিষয়ে গাছা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইসমাইল হোসেন বলেন, বকেয়া বেতনের দাবিতে তারা মহাসড়কে নেমে বিক্ষোভ করেন। পরে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করার পর তারা আগামী ১৬ এপ্রিলের মধ্যে বেতন দেয়ার আশ্বাস দেন। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

মন্তব্যসমূহ (০)


Lost Password