বাংলাওয়াশের স্বাদ পেল সফরকারী জিম্বাবুয়ে

বাংলাওয়াশের স্বাদ পেল সফরকারী জিম্বাবুয়ে
MostPlay

টেস্ট ও ওয়ানডেতে হোয়াইটওয়াশের পর এবার টি-টোয়েন্টিতেও মাহমুদুল্লাহ রিয়াদের নেতৃত্বে বাংলাওয়াশের স্বাদ পেল সফরকারী জিম্বাবুয়ে। সিরিজের শেষ ম্যাচে আগে ব্যাট করে ১২০ রানের টার্গেট দেয় শন উইলিয়ামসন বাহিনী। ওপেনার লিটন দাসের অপরাজিত ফিফটিতে ১ উইকেট হারিয়ে সহজ জয় তুলে নেয় মাহমুদুল্লাহ রিয়াদ বাহিনী।

টস জিতে এ ম্যাচে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। কিন্তু টাইগার পেসার কিংবা স্পিনারদের সামনে সুবিধা করতে পারেনি তারা। জিম্বাবুয়ের দুই অভিজ্ঞ এবং সেরা ব্যাটসম্যান ব্রেন্ডন টেইলর ও ক্রেগ আরভিন সেট হয়েও তেমন বড় রান করতে পারেননি। ওপেনার ব্রেন্ডন টেইলর ৪৮ বলে খেলেন ৫৯ রানের ইনিংস। এছাড়া ক্রেগ আরভিন করেন ৩৩ বলে ২৯ রান। তাদের ব্যাটে ভর করে ৭ উইকেটে ১১৯ রান তোলে সফরকারীরা।

জবাবে বাংলাদেশ ১৫.৫ ওভারে লক্ষ্যে পৌছে যায়। ওয়ানডে সিরিজের দুর্দান্ত দুই সেঞ্চুরি করা লিটন দাস টি-২০ সিরিজে তুলে নেন দুই ফিফটি। সিরিজের শেষ ম্যাচে তার ব্যাট থেকে আসে ৪৫ বলে ৬০ রানের ইনিংস। আটটি চারের মার দেখান তিনি। দারুণ দুই ফিফটি পাওয়ায় সিরিজ সেরার পুরস্কারও জেতেন। এর আগে ওয়ানডে সিরিজে যৌথভাবে সিরিজ সেরা হন লিটন। তার সঙ্গে ওপেন করতে নামা নাঈম শেখ ৩৪ বলে তিন চারে ৩৩ রান করে আউট হন। ওপেনিংয়ে তিনি লিটনের সঙ্গে যোগ করেন ৭৭ রান। শেষটায় ১৬ বলে দুই ছক্কায় ২০ রান করেন সৌম্য সরকার।

স্কোর:
বাংলাদেশ ১২০/১
লিটন দাস ৬০* (৪৫)
নাঈম শেখ ৩৩ (৩৪)
সৌম্য সরকার ২০* (১৬)

বোলার:
ওয়েসলে মাধেভেরে ৩-০-১২-০
ক্রিস এমপুফু ৩.৫-০-২৭-১
কার্ল মুম্বা ৩-০-২৬-০
টিশুমা ১-০-১০-০
শন উইলিয়ামন ৩-০-১৬-০
সিকান্দা রাজা ২-০-১৮-০।

ফল: বাংলাদেশ ৯ উইকেটে জয়ী।

মন্তব্যসমূহ (০)


Lost Password